লামা পৌরসভায় বহিরাগতদের অবস্থান

লামা উপজেলা

স্টাফ রিপোর্টার:

স্থানীয় প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে বান্দরবানের লামা পৌর এলাকায় অবস্থান করছে বহিরাগতরা। কাল বুধবার নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে কক্সবাজার ও চকরিয়া এবং লোহাগাড়ার উপজেলার বহিরাগতরা অবস্থান করছে বলে স্থানীয় সূত্র জানিয়েছে । এদের মধ্যে অনেকে খুনি, মামলার পলাতক আসামী ও রোহিঙ্গা সন্ত্রাসীরা রয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, লামা পৌরসভার ৭নং ওয়াডের মধুঝিরি মার্মা মাষ্টার পাড়ায় বহিরাগত অনেক উপজাতি বেড়াতে আসার বাহানা দেখিয়ে অবস্থান করছে। লামা পৌরসভার ২নং ওয়ার্ড সীমান্তবর্তী চকরিয়া উপজেলার বমু বিলছড়ি মাইজ পাড়া এলাকায় জনৈক মাষ্টার ও মেম্বার এর বাড়িতে শতাধিক বহিরাগত লোকজন অবস্থান করছে বলে এলাকাবাসী সূত্র জানায়।

অপরদিকে লামা পৌর শহরের আবাসিক হোটেল ও গেষ্ট হাউজগুলোতে পর্যটক সেজে আসা বহিরাগত লোকজন অবস্থান করছে। যাদের অনেককে রাতের বেলায় লামা পৌর শহরের অলিগলি ও গ্রামে গঞ্জে ঘুরে বেড়াতে দেখা গেছে। হঠাৎ করে পৌর শহরের বহিরাগত ও অপরিচিত লোকজনের আনাগোনা বেড়ে যাওয়ায় স্থানীয় লোকজন ও ভোটারদের মাঝে আতংক দেখা দিয়েছে।

বিষয়টি নিয়ে লামা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন বলেন, আমাদের কাছে এধরনের কোন তথ্য নাই। তবে বহিরাগত লোক যেন পৌর এলাকায় প্রবেশ করতে না পারে সে জন্য ইতিমধ্যে চেকপোষ্ট বসানো হযেছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, নির্বাচনী এলাকায় বহিরাগত লোকজন থাকার সুযোগ নেই। র‌্যার, পুলিশ ও বিজিবিকে নির্দেশ দেওয়া আছে বহিরাগত যে কোন ব্যাক্তিকে গ্রেফতার করতে।

উল্লেখ্য, এবারের লামা পৌর নির্বাচনে মেয়র কাউন্সিলর সহ মোট ৪৫জন প্রার্থী নিয়ে ৯টি কেন্দ্রে ৩৯টি বুথে ১১ হাজার ৪৪৯ জন ভোটার ভোট দেবে। পৌর নির্বাচনের ২নং ও ৬নং ওয়ার্ড কেন্দ্র ২টি পরিবর্তন নিয়ে নানান জল্পনা কল্পনা চলছে এলাকায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, পৌরসভা, বহিরাগত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন