শহিদুলের উদ্ধারে প্রশাসনের জোরালো হস্তক্ষেপ কামনা করেছে সম-অধিকার ছাত্র আন্দোলন

10258225_597854443654711_6681452029262624920_n

পার্বত্যনিউজ ডেস্ক:

৫ জানুয়ারীর সংসদ নির্বাচনের পর থেকে হঠাৎ করেই পাহাড়ের সন্ত্রাসী সংগঠনগুলোর উৎপাত বেড়ে যায়। যার ফলে পার্বত্য এলাকায় শান্তিপ্রিয় মানুষের মাঝে নতুন করে উৎকন্ঠা দেখা দিয়েছে। সন্ত্রাসীদের হাত থেকে ফলের বাগান থেকে শুরু করে ছোট শিশু পর্যন্ত রক্ষা পাচ্ছে না। গত ৫ ফেব্রুয়ারী খাগড়াছড়ির কমলছড়ি ইউনিয়ন থেকে মো: শহর আলীর ছেলে শহিদুল ইসলামকে (১২) অপহরণ করে নিয়ে যায় উপজাতীয় সন্ত্রাসীরা। ২মাস অতিবাহিত হয়ে গেলেও শহিদুলকে উদ্ধারে প্রশাসনের তেমন কোন তৎপরতা দেখা যাচ্ছে না। পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার ছাত্র আন্দোলন রাঙামাটি জেলা শাখা আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা কথাগুলো বলেন।
শুক্রবার পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার ছাত্র আন্দোলন রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে রাঙ্গামাটি মোটেল জর্জ সংলগ্ন অস্থায়ী কার্যালয়ে পাহাড়ের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে এ আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় বক্তারা অনতিবিলম্বে শহীদুল ইসলামকে উদ্ধারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয় ।

বক্তারা আরো বলেন, সাম্প্রতিক সময়ে পাহাড়ের শান্তি নষ্ট, দেশ ও সার্বভৌমত্যের জন্য হুমকি, উপজাতীয়দের কল্পিত জুমল্যান্ডের নকশা বাস্তবায়নে অস্ত্র মজুদ বৃদ্ধি করছে। তাই দেশ ও দশের স্বাধীনতা অক্ষুণ্ন রাখতে প্রশাসনকে অতিদ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ ও সেনাবাহিনীকে বিশেষ অভিযান পরিচালনা করা ও র‌্যাব মোতায়েনের আহবান জানানো হয়।

আলোচনা সভায় সম-অধিকার ছাত্র আন্দোলন রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি আল-আমিন ইমরানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সম-অধিকার ছাত্র আন্দোলন, চট্টগ্রাম বিভাগীয় কমিটির যুগ্ন আহবায়ক, মো: আব্দুর রাজ্জাক, সদস্য মো: শাহারিয়ার রিয়াদ। আরো উপস্থিত ছিলেন সম-অধিকার ছাত্র আন্দোলন রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মো: ফয়সাল আলম, সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন