শিক্ষক-শিক্ষার্থীদের উপর ইয়াবা ব্যবসায়ীদের সশস্ত্র হামলার প্রতিবাদে মানববন্ধন

teknaf-pica-26-11-2016-copy

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফে ইয়াবা ব্যবসায়ী কর্তৃক শিক্ষক এবং ছাত্রদের মারধরের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ক্লাশ বর্জন করে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

সুত্র জানায়, শনিবার বেলা ১১টার দিকে উপজেলার রঙ্গিখালী দারুল উলুম ফাজিল(ডিগ্রী) মাদরাসার ছাত্র-ছাত্রীরা এ মানববন্ধন পালন করে। মাদরাসার শত শত ছাত্র-ছাত্রী এতে অংশ নেয়। মানববন্ধনে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন ইমাম হোছন, সেলিম উল্লাহ, শাকিল, আব্দুল্লাহ, শেখ আহমদ, জোবাইদা আক্তার ও আসমাউল হোসনা প্রমূখ।

শিক্ষার্থীরা জানায়, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মাদরাসা গভর্নিং বডির সভাপতি সাংসদ আব্দুর রহমান বদিকে সম্মান জানাতে প্রধান গেট সংলগ্ন নির্মিত তোরণ দখলে নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ও মানবপাচারকারী হ্নীলা ইউপি সদস্য জামাল হোছাইন ও আটকের ভয়ে শপথ নিতে না পারা অপর ইউপি সদস্য নুরুল হুদার নেতৃত্বে চট্টগ্রাম কেন্দ্রীক ইয়াবা চক্রের হোতা শাহ আজম, শাহ নেওয়াজ, নুরুল আমিন ফাহিম, শাহজালাল জুয়েল, মোশতাক আহমদ গুজা, আয়াজ উদ্দিন, কামরুল ইসলাম, নেজাম উদ্দিনসহ একটি সশস্ত্র দল শিক্ষক-ছাত্রদের উপর হামলে পড়ে। এ সময় ছাত্র এনামুল হাসান, রুকুনুজ্জামান, আলী জুহাইর, মোর্শেদুর রহমান, কর্মচারী ইসমাঈল ও আনসার কমান্ডার মো: সেলিম আহত হন। আহতদের উপজেলা এবং স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ঘটনাস্থলে উপস্থিত মাদরাসার অধ্যক্ষ-শিক্ষকদের অস্ত্র উঁচিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ এবং প্রাণনাশের হুমকি দেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারী ইয়াবা চক্র পালিয়ে যায়। এদিকে হামলাকারী গডফাদার এবং লাঠিয়াল বাহিনীদের কেউ আটক না হওয়ায় শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। শিক্ষার্থীরা লাগাতার কর্মসূচীর অংশ হিসেবে ক্লাশ বর্জন এবং উপজেলা-জেলা পর্যায়ে মানববন্ধনের আয়োজন করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ফেরদৌস হোসাইন বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলার বিষয়টি আসলে খুবই দু:খজনক। ইউএনও মহোদয়ের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সফিউল আলম জানান, বিষয়টি কেবলই শুনলাম। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন