শেষ টি-টোয়েন্টিতে হারের পর যা বললেন সাকিব

fec-image

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে আগ্রাসী ব্যাটিং ছিল বাংলাদেশের। কিন্তু শেষ ম্যাচটায় সেই ব্যাটিং ব্যর্থতাতেই হারতে হলো। অধিনায়ক সাকিব আল হাসান ব্যাটারদের ব্যর্থতা স্বীকার করে নিচ্ছেন। তবে এটাও জানিয়ে দিলেন, নিজেদের বদলে যাওয়া ব্যাটিং মানসিকতায় বদল আনবেন না তারা। খেলে যাবেন এই মানসিকতাতেই।

চট্টগ্রামে শুক্রবার ৭ উইকেটে হারে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচেই আগে ব্যাট করে দুইশর উপরে স্কোর গড়েছিল স্বাগতিকরা। এরপর বোলিংয়েও দাপট দেখিয়ে জিতে। সুবাদে এক ম্যাচ হাতে থাকতেই নিশ্চিত হয় সিরিজ। তবে শেষটা ভালো হলো না।

এদিন আগে ব্যাট করতে নেমে ৬১ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। শেষ পর্যন্ত শামীম হোসেনের ৪২ বলে ৫১ রানের ইনিংসে ১৯.২ ওভারে ১২৪ রান করতে পারে। যা তাড়া করতে নেমে পল স্টার্লিংয়ের ৪১ বলে ৭৭ রানের ইনিংসে ৬ ওভার বাকি থাকতেই জয় নিশ্চিত করে আয়ারল্যান্ড।

ম্যাচের পর পুরস্কার বিতরণী মঞ্চে সাকিব বলেন, ‘আমরা ভালো ব্যাট করিনি। ক্রমাগত উইকেট হারিয়েছি। তবে আমরা যেভাবে আমাদের ক্রিকেট খেলতে চাই, তাতে এ রকম হতে পারে। আমরা যদি এই অ্যাপ্রোচ নিয়ে এগিয়ে যাই, কখনো কখনো তা কাজে লাগবে না। আজকে সেই দিন, যেদিন কার্যকর হয়নি।’

সেই সঙ্গে সাকিব বলে দিলেন, ‘আমাদের অ্যাপ্রোচ আমি বদলাতে চাই না। আমরা যদি খুব ভালো দল হয়ে উঠতে চাই, এভাবেই আমাদের খেলে যাওয়া উচিত এবং ঠিক এটাই আমরা করছি।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি, শেষ, সাকিব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন