সরকার ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে কৃষি উৎপাদন বাড়াতে কাজ করছে: রিয়াজুল

reaz ul alam pic 18 aug

নিজস্ব প্রতিনিধি:
“দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরবো দেশ” এ প্রতিপাদ্যকে ধারণ করে মঙ্গলবার (১৮ আগস্ট) থেকে রামু উপজেলা শহীদ মিনার চত্বরে চারদিন ব্যাপি কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

রামু কৃষি সম্প্রসারণ আয়োজনে উপজেলা সহকারি কমিশনার ভূমি মোহাম্মদ মাহবুবুল করিমের সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম।

এর আগে উপজেলা চেয়ারম্যান রিয়াজুল ফিতা কেটে ৪দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার ভারপ্রাপ্ত মোঃ আতিক উল্লাহ, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন প্রমুখ।

উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান রিয়াজুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে । ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি ধনী রাষ্ট্রে পরিণত হবে।

তিরি আরো বলেন, সুষ্ঠু পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপণের কোন বিকল্প নেই। তাই প্রতিটি ঘরে ঘরে অন্তত ফলদ, বনজ ঔষধি গাছ রোপণ করা প্রয়োজন। কৃষি কাজে এগিয়ে আসলে দেশে আর খাদ্য সমস্যা থাকবেনা।

উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ বলেন, জনগণের মাঝে কৃষি বিভাগের সকল তথ্য সহজতর করার লক্ষ্যে চারদিন ব্যাপী মেলাটির আয়োজন করা হচ্ছে। মেলায় কৃষি বিভাগের পক্ষ থেকে কৃষকসহ সংশ্লিষ্ট সকলকে চাষাবাদের উপর দিকনির্দেনা দেওয়া হবে। মেলায় উপজেলার বিভিন্ন স্থান থেকে ১০টি স্টল প্রদর্শন করা হয়। ক্রেতারা স্বতস্ফুর্তভাবে বিভিন্ন প্রজাতির ফলদ ঔষধি বৃক্ষের চারা ক্রয় করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন