সরকার পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের পদক্ষেপ নিলে সন্তু লারমা তাকে চুক্তি বাস্তবায়নের অন্তরায় মনে করেন- দীপঙ্কর তালুকদার

lkfd

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, আওয়ামীলীগ সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিলে ও উন্নয়ন কর্মকান্ডকে সন্তু লারমা চুক্তি বাস্তবায়নে অন্তরায় মনে করে সভা-সমাবেশে যে বক্তব্য রাখছেন তা অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, পার্বত্য শান্তি চুক্তির বেশীরভাগই বাস্তবায়ন হয়েছে এবং অন্যান্য যেসব বিষয় রয়েছে তা চলমান, পর্যায়ক্রমে চুক্তির বাকী বিষয়গুলো ও বাস্তবায়ন করা হবে। কারন উভয় পক্ষের আন্তরিকতার কারনে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি করা হয়েছে। এ বিষয়ে সরকার যথেষ্ট আন্তরিকতা দেখালে ও  বিভিন্ন সময় শান্তিচুক্তি বাস্তবায়ন নিয়ে জনসংহতি সমিতির বক্তব্য বিভ্রান্তিমূলক।

১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত আলোচনসভায় সভাপতির বক্তব্যে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন। রাঙ্গামাটি জেলা আওয়ালীগের প্রচার সম্পাদক মোঃ মমতাজুল হকের পরিচালনায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ মাহাবুবুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ রফিকুল মাওলা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, সদস্য মোঃ আবুল কাশেম, রাঙ্গামাটি পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনছুর আলী, রাঙ্গামাটি আওয়ামী-মৎস্যজীবিলীগের আহবায়ক উদয়ন বড়ুয়া, জেলা যুবলীগের সাধারন সম্পাদক নূর মোঃ কাজল, জেলা আওয়ামী-স্বেচ্ছাসেবকলীগের সদস্য মোঃ আব্দুস সালাম জেলা মহিলা আওয়ামীলীগের নেত্রী মনোয়ারা বেগম  রাঙ্গামাটি কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ আব্দুল জব্বার সুজন প্রমূখ।

দীপংকর তালুকদার বলেন, ১৯৮১সালের ১৭মে জননেত্রী শেখ হাসিনা দেশে এসেছেন বলেই গনতন্ত্র পুনরুদ্ধার হয়েছে। তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা ১৯৭৫সালের ১৫আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের গনতন্ত্রকে চিরতরে ধংস করার গভীর ষড়যন্ত্র করেছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখহাসিনা সবকিছু হারিয়ে দেশের গনতন্ত্রকে রক্ষার জন্য দেশে ফিরেই আওয়ামীলীগের হাল ধরেন। জনগন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রেখে আওয়ামীলীগকে ক্ষমতায় আনে। দীর্ঘ ২১বছর পর আওয়ামীলীগ ক্ষমতায় গ্রহনের পর বাংলাদেশের গনতন্ত্রের যাত্রা পুনরায় শুরু হয় এবং বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের অগ্রযাত্রা শুরু হয়। জননেত্রী শেখ হসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অনেকদুর এগিয়ে গেছে।

তিনি বলেন, দেশে এখনো প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্র মোকাবেলা করতে দলকে সুসংগঠিত করার জন্য কাজ করতে সকল নেতাকর্মীকে আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন