সাকিবের ঝড়ো ইনিংসেও হারল বাংলাদেশ, ত্রিদেশীয় সিরিজ থেকে বিদায়

fec-image

ত্রিদেশীয় সিরিজের নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে বাংলাদেশে। সাকিব আল হাসানের ঝড়ো ব্যাটিংয়েও বাংলাদেশের ৪৮ রানে হার। সাকিব ৪৪ বলে আটটি বাউন্ডারি ও এক ছক্কায় ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন।

ফলে এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত টাইগারদের। নিউজিল্যান্ডের দেয়া ২০৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৬০ রান তোলে বাংলাদেশ। আগামীকাল নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে দুই বার জীবন পেয়েও নাজমুল হোসেন শান্ত ফিরে গেছেন ১১ রানে। এরপর লিটন দারুণ কিছু শট খেলে হন ব্রেসওয়েলের শিকার। ১৬ বলে ২৩ করেন ডানহাতি এই ব্যাটার। পাওয়ার প্লের ৬ ওভারে তবু ২ উইকেটে ৫২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

তৃতীয় উইকেটে সৌম্য সরকার আর সাকিব আল হাসান ২৭ বলে যোগ করেন ৪৩ রান। দারুণ গতিতে ছুটছিল জুটিটি। দীর্ঘদিন পর দলে ফিরে সৌম্যও খেলছিলেন বেশ আত্মবিশ্বাসের সঙ্গে। কিন্তু দশম ওভারের শেষ বলে মিলনের শর্ট বলের ফাঁদে পা দেন সৌম্য। থার্ডম্যানে তুলে দেন ক্যাচ। ১৭ বলে ২৩ রানের ইনিংসটি শেষ তাতেই। এরপর আফিফ হোসেন ৪ বলে ৪ রান করে বিদায় নেন ব্রেসওয়েলের ঘূর্ণিতে।

পর হতাশ করেছেন নুরুল হাসান সোহানও (২)। ৬ রান করে ফিরে যান ইয়াসির রাব্বিও। ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ হন একদম বাউন্ডারির দড়িতে। তবে ৩৩ বলে ফিফটি করা সাকিব খেলেছেন অধিনায়কের মতোই। অনেকটা সময় পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন তিনি।

এর আগে ক্রাইস্টচার্চে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ৪৫ রানের উদ্বোধনী জুটি পায় নিউজিল্যান্ড। ৩ চার ও ২ ছক্কায় ১৯ বলে ৩২ রান করে শরিফুল ইসলাম বলে ফিন অ্যালেন ফিরলে এই জুটি ভাঙে। এরপর মার্টিন গাপটিলের সঙ্গে ৭৮ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে।

তাদের এই জুটি ভাঙে এবাদত হোসেনের বলে ২৭ বলে ৩৪ রান করে গাপ্টিল আউট হলে। কিছুক্ষণ পর ৫ চার ও ৩ ছক্কায় ৪০ বলে ৬৮ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার হন কনওয়ে। কিউইদের হয়ে ইনিংসের শেষ টানেন গ্লেন ফিলিপস। ৫ ছক্কা ও ২ চারে ২৪ বলে ৬০ রান আসে এই ব্যাটারের ব্যাট থেকে।

বাংলাদেশের পক্ষে বল হাতে ২ উইকেট করে নেন পেসার এবাদত হোসেন ও মো: সাইফউদ্দিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন