সামনে পরীক্ষা অথচ ২৮ দিন বন্ধ শিক্ষা কার্যক্রম: মানববন্ধন, শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি

untitled-1-copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

টানা ২৮ দিন যাবৎ শিক্ষা কার্যক্রম  বন্ধ থাকায় মানববন্ধন ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে কেআই হাই স্কুলের ছাত্রছাত্রী, অভিভাবকবৃন্দ।

খাগড়াছড়ি সদর পৌরসভার ২ নং ওয়ার্ডে  অবস্থিত কেআই হাই স্কুল একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। ২০০৮ সালে প্রতিষ্ঠিত এ স্কুলটিতে বর্তমানে দুইশত শিক্ষার্থী নিয়মিত পাঠদান করছে। স্কুলটির প্রতিষ্ঠা লগ্নকাল থেকে জেলা প্রশাসক হতে প্রাপ্ত আর্থিক অনুদান থেকে স্কুলের শিক্ষক, কর্মচারীগণের বেতন পরিশোধ করা হতো। কিন্তু গত জানুয়ারি মাস থেকে জেলা প্রশাসক থেকে প্রাপ্ত আর্থিক অনুদান বন্ধ থাকায় স্কুলের শিক্ষক, কর্মচারীগণের বেতন পরিশোধ করা সম্ভব হয়নি।  এমতা অবস্থায় গত ঈদুল আযাহার ছুটির পর থেকে শিক্ষক, ও অন্যান্য কর্মচারীরা স্কুলে উপস্থিত না থাকায় আসন্ন জেএসসি ও এসএসসি পরীক্ষার্থীসহ দুই শত শিক্ষার্থীর শিক্ষা জীবন হুমকির সম্মুখীন।

এ সময় স্কুলের জেএসসি পরীক্ষার্থী সুইচিং মারমা বলেন, মাত্র কয়েকদিন পরেই আমাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে, এ অবস্থায় ক্লাস বন্ধ থাকালে কি করে পরীক্ষায় অংশ গ্রহন করবো?

এসএসসি পরীক্ষার্থী শামছুর নাহার জানান, আমাদের  উপর সদয় হয়ে আমাদের শিক্ষাজীবন চলমান রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানাচ্ছি।

পরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন