সৌদি আরবে ব্যাপক বৃষ্টিপাত, নিহত ২

fec-image

জেদ্দাসহ সৌদির পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টি দেখা দিয়েছে। পানিতে তলিয়ে গেছে সেখানের অধিকাংশ এলাকা। এতে নিহত হয়েছে দুইজন।

কর্মকার্তারা জানিয়েছেন, পরিস্থিতি অবনতি হওয়ায় এরই মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। বিলম্বিত হচ্ছে ফ্লাইট পরিচালনা। খবর আরব নিউজের।

সৌদির প্রেস এজেন্সি জানায়, বিরতির পর আবার ভারি বৃষ্টি শুরু হলে বৃহস্পতিবার জেদ্দা ও মক্কার সংযোগ সড়ক বন্ধ করে দেওয়া হয়। যদিও পরে এই সড়ক খুলে দেওয়া হয়।

মক্কার আঞ্চলিক সরকার এক টুইট বার্তায় জানিয়েছে, খারাপ আবহাওয়ার কারণে এখন পর্যন্ত দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাছাড়া সেখানে বাসিন্দাদের প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

আল-এখবারিয়া চ্যানেল ভিডিও ফুটেজে দেখো গেছে, ভারী বৃষ্টির মধ্যেই মুসল্লিরা মক্কার গ্র্যান্ড মসজিদের মধ্যে কাবাকে প্রদক্ষিণ করছেন।

সামাজিক যোগযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, জেদ্দায় পানিতে তলিয়ে গেছে সড়ক। তার মধ্যেই চলছে যানবাহন। ব্যাহত হচ্ছে ট্রাফিক ব্যবস্থা।

এদিকে বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, খারাপ আবহওয়ার কারণে কিছু ফ্লাইট দেরিতে ছাড়ছে। এ বিষয়ে তথ্য পেতে সংশ্লিষ্ট বিমানের সঙ্গে যাত্রীদের যোগাযোগ রাখতে বলা হয়েছে।

সৌদির জাতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, শহরটিতে বৃহস্পতিবার ১৭৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে, যা অতীতের যে কোনো সময়ের চেয়ে বেশি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: সৌদি আরব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন