স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন

rangamati-human-chain-pic-27-11-16-copy

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। রবিবার দুপুর ১২টায় শিক্ষার্থীদের উদ্যোগে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরাসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। এ সময় স্থায়ী ক্যাম্পাসের দাবি সম্মিলিত ব্যানার ফেস্টুন নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীরা।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মঞ্জুরুল করিম, সাজিদ হাসান, জহিরুল ইসলাম, ইসরাত সুলতানা নাহিত, শিয়াম মাহমুদ প্রমূখ।

শিক্ষার্থীরা বলেন, গত এক বছর যাবৎ অস্থায়ী ক্যাম্পাসে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে শ্রেণী কার্যক্রমে অংশ নিচ্ছেন রাঙামাটি বিজ্ঞান-প্রযৃক্তির শিক্ষার্থীরা। কিন্তু বহিরাগতরা অস্থায়ী ক্যাম্পাসে বারবার শিক্ষার্থীদের হেনস্থা করে আসছে। শ্রেণি কক্ষ, ল্যাব সংকটসহ সর্বোপরি স্থায়ী ক্যাম্পাস না থাকার কারণে সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এজন্য দ্রুত স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য ভিসির বরাবরে একটি স্মারকলিপি দেন বিশ্ববিদ্যালয়টিতে অধ্যায়নরত শিক্ষার্থীরা।

উল্লেখ্য, উপজাতীয় বিরোধীতাকারীদের নানামূখী বাঁধা সত্বেও ২০১৫ সালের জানুয়ারিতে শহরের তবলছড়ি মাঝেরবস্তির শাহ বহুমুখি উচ্চ বিদ্যালয়ে এই বিশ্ববিদ্যালয়টির অস্থায়ী ক্যাম্পাস করে চালু করা হয় শিক্ষা ও শ্রেণি কার্যক্রম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন