হেলে পড়া ঝুঁকিপূর্ন বৈদ্যুতিক খুঁটি সরানো যাচ্ছেনা দ্বন্ধের কারনে

img_1245-copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার কেন্দ্রিয় জামে মসজিদের সম্মুখে এবং আইনজীবি সহকারী’র অফিস সংলগ্ন বৈদ্যুতিক খুঁটিটি হেলে পড়েছে দীর্ঘদিন ধরে। এতে সৃষ্টি হয়েছে ঝুঁকিপূর্ন অবস্থা। যেকোন মুহুর্তে বিদ্যুৎ সংযোগ থাকা খুঁটিটি পড়ে ঘটতে পারে বড় ধরনের অঘটন। এ নিয়ে আতঙ্ক বিরাজ করছে নামাজ পড়তে যাওয়া মুসল্লী, পথচারী ও আশপাশের লোকজনের মধ্যে।

তাই লোজনের অনুরোধে জেলা প্রশাসক মো: আলী হোসেনের সহযোগিতায় ঈদ-উল-আজহা’র আগে বিদ্যুৎ অফিস থেকে একটি বৈদুতিক খুঁটি পাঠানো হয় ঝুঁকিপূর্ন খুঁটি সরিয়ে নতুন খুঁটি স্থাপনের জন্য। নতুন খুঁটি পাওয়ায় খুশি হলেও তা লাগানো যাচ্ছেনা দ্বন্ধের কারনে। মসজিদ মার্কেটসহ অন্যান্যরা বলছেন পুরাতন জায়গাতেই নতুন বৈদুতিক খুটি স্থাপন করা হোক। কিন্তু আইনজীবি সহকারী অফিসের লোকজন বাঁধা দিচ্ছেন। তারা বলছেন ওই জায়গায় থেকে কয়েক হাত পিছনে স্থাপন করতে হবে। যাতে করে আইনজীবি সহকারী অফিসের টিনের চালে বৈদুতিক তার না লাগে। উভয় পক্ষের এই বাড়াবাড়ির কারনে বৈদ্যুতিক খুঁটি আনার পরেও ঝুঁকিপূর্ন খুঁটিটি সরিয়ে নতুন খুঁটি লাগানো যাচ্ছেনা। এতে হতাশা এবং ক্ষুব্দ স্থানীয় ব্যবসায়ী ও আশপাশের লোকজন।

এ ব্যাপারে কেন্দ্রিয় জামে মসজিদ কমিটির দায়িত্বপ্রাপ্ত মোহাম্মদ হেলাল জানান, এই বৈদ্যুতিক খুঁটি থেকে মসজিদসহ বিভিন্ন জায়গায় বৈদ্যুতিক লাইন গিয়েছে। এই গুরুত্বপূর্ন খুঁটিটি খুবই ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েছে। সকলের অনুরোধে দীর্ঘদিন পরে নতুন বৈদ্যুতিক খুঁটি পেয়ে খুশি লাগলেও তা স্থাপন করা যাচ্ছেনা আইনজীবি সহকারীদের বাঁধার কারনে। খুটি বসানোর জন্য গর্ত করেও ফিরে আসতে হয়েছে তাদের বাঁধার কারনে।

নাম প্রাকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, আইনজীবি সহকারীরা দাবী করে ওই জায়গাটি তাদের। তাই তাদের জায়গায় বৈদ্যুতিক খুঁটি স্থাপন করতে দেবেনা।

এদিকে আইনজীবি সহকারীর দায়িত্বপ্রাপ্তদের দেওয়া তথ্যে জানা যায়, তারাও চান ঝুঁকিপূর্ন বৈদ্যুতিক খুঁটি সরিয়ে নতুন খুটি স্থাপন করতে। কিন্তু ওই জায়গায় না। বৈদ্যুতিক তারগুলো যাতে তাদের কার্যালয়ের টিনের চালের উপর দিয়ে না যায় তাই কয়েক হাত পিছনে স্থাপন করতে হবে।

এদিকে সচেতন লোকজন বলছেন, এটা খুবই খারাপ। এমন ঝুঁকিপূর্ন অবস্থায় কোন ধরনের অঘটন ঘটলে তার দায়বার কে নেবে? তাই যত তাড়াতাড়ি সম্ভব বড় ধরনের অঘটনের আগে এই ঝুঁকিপূর্ন বৈদ্যুতিক খুঁটি সরিয়ে যেন ভাল খুঁটিটি স্থাপন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন