৭০ হাজার টাকায় বিক্রি

টেকনাফে বর্শিতে ধরা পড়লো ১৩০ কেজি ওজনের শাপলা মাছ

fec-image

কক্সবাজারের টেকনাফ উপকূলে বঙ্গোপসাগরে বর্শিতে ধরা পড়েছে ১৩০ কেজি ওজনের একটি শাপলা পাতা মাছ। পরে মাছটি ৭০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। বড় আকারের মাছ বড়শিতে ধরা পড়ার খবরে মাছটি এক নজর দেখতে ভিড় জমায় উৎসুক জনতা।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালে শাহ পরীর দ্বীপ পশ্চিম পাড়া সমুদ্র সৈকত থেকে মাছটি কেনেন টেকনাফের নুর মোহাম্মদ নামে এক পাইকারি মাছ ব্যবসায়ী।

শাহ পরীর দ্বীপ দক্ষিণ পাড়ার জেলে আবদুল আমিন জানান, তিন জন সহযোগী নিয়ে বুধবার রাতে নৌকা নিয়ে সাগরে মাছ ধরতে যান । উদ্দেশ্য, বড়শি দিয়ে কোরালসহ বড় বড় মাছ ধরা। ঐদিন ভোরে বড়শিতে চিংড়ি মাছ দিয়ে টোপ সাগরে ফেলেন। এক পর্যায়ে বড়শির টোপ পড়লে ধীরে ধীরে বড়শি ওপরে আনার পর ভেসে উঠল বিশাল আকারের একটি শাপলা পাতা মাছ। পরে মাছটি টেকনাফের মাছ ব্যবসায়ী নুর মোহাম্মদের কাছে এক মন ২০ হাজার টাকা ধরে মোট ৭০ হাজার টাকায় বিক্রি করা হয়।

টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, এ প্রজাতির মাছ অগভীর সমুদ্রে বেশি পাওয়া যায়। সমুদ্রের অগভীর স্থানে তলদেশ ঘেঁষে বিচরণ করে শাপলা পাতা মাছ। জেলেদেকে বিভিন্ন সভা, সেমিনারে এই সব শাপলা পাতা মাছ না ধরার জন্য উৎসাহিত করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, শাপলা মাছ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন