চকরিয়ায় চিংড়িঘের কর্মচারীকে মারধর ও গুলিবর্ষণের প্রতিবাদে মানববন্ধন

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নের ভরাটচর মৎস্যচাষ সমিতির নামীয় চিংড়িঘের প্রকল্পের কর্মচারীকে সশস্ত্র সন্ত্রাসী বাহিনী কর্তৃক মারধর, এলোপাতাড়ি গুলি বর্ষণ ও দখল চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

শুক্রবার (১০ মে) বেলা ২টার দিকে স্থানীয় এলাকাবাসী ও সমিতির সদস্যদের আয়োজনে বদরখালী ১নম্বর ব্লকস্থ ওয়াপদা বেড়িবাঁধের কবির মেম্বারের ঘাটা এলাকায় এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বদরখালী ১নম্বর ব্লক ভরাটচর মৎস্যচাষ সমবায় সমিতির নেতা মো. ফয়েজ জসিম উদ্দিন ও ইজারাদার দিদার অভিযোগ করে বলেন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবুল হোসেন দায়িত্ব থাকাকালীন দীর্ঘ ৫বছর ধরে চিংড়িঘের প্রকল্পের ইজারা লাগিয়তের টাকাসহ সমিতির নামীয় বিভিন্ন প্রকল্পের মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করেন। গেল নির্বাচনে পরাজিত হওয়ার পর থেকে সে বেপরোয়া হয়ে উঠে। সমিতি থেকে আত্মসাতের বিশাল অঙ্কের টাকা ফেরত না দিয়ে উলটো সমিতির নামীয় চিংড়ি প্রকল্পটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী দিয়ে আবুল হোসেন, তৌহিদ ও এরশাদের নেতৃত্বে চিংড়ি ঘেরের ঘের কর্মচারীকে মারধর করে হামলা চালায়।

এছাড়াও চিংড়ি ঘের দখলে নিতে সন্ত্রাসী বাহিনী দিয়ে এতোপাতাড়ি গুলি বর্ষণ করে দখল চেষ্টা করেন। ওইসময় স্থানীয় এলাকাবাসী ও সমিতির সদস্যরা জড়ো হয়ে চিংড়ি ঘেরে এগিয়ে গেলে সন্ত্রাসীরা গুলি বর্ষণ করতে করতে পালিয়ে যান বলে মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন। এ নিয়ে সমিতির সদস্যরা চরম নিরাপত্তাহীন রয়েছে বলেও দাবি করেন।

এ ঘটনায় জড়িত সশস্ত্র সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে মানববন্ধনে জোর দাবী জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন