পানছড়িতে কিশোর কিশোরী মেলা অনুষ্ঠিত

Brac Pic

পানছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার “কৈশোর সুরক্ষায় হব সচেতন” শীর্ষক কিশোর কিশোরী মেলা’১৫ অনুষ্ঠিত হয়েছে। এডোলেসেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (বিইপি), ব্র্যাক এর আয়োজনে পানছড়ি উপজেলা পরিষদ মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকেই বৈরী আবহাওয়া উপেক্ষা করে উপজেলা পরিষদ মাঠে নামে কিশোর কিশোরীদের ঢল। তাছাড়া এ উপলক্ষে নানা রঙের বাহারী ফেস্টুন ও ব্যানার দিয়ে উপজেলা পরিষদ মাঠকেও সাজানো হয়েছেল এক বর্ণিল সাজে। মাঠের পশ্চিম পার্শ্বে স্বপ্নচুড়া, দোলবি, পুত পুত্যা, লবিয়ত, খানিক্ষন, খাদ্য, পুষ্টি, জনসংখ্যা কর্মসূচি, তথ্য কর্নার ও ব্র্যাক শিক্ষা ক্লাব নামে ৯ স্টলকে সাঁজানো হয় নান্দনিক সাঁজে।

সকাল ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালি দিয়েই শুরু হয় অনুষ্ঠানের সূচনা পর্ব। র‌্যালি পরবর্তী আলোচনাসভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহিদ হোসেন সিদ্দিক। ব্র্যাক রাঙামাটির সিনিয়র এরিয়া ম্যানেজার মো: আরিফুল ইসলামের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা। এ সময় আরো উপস্থিত ছিলেন ব্র্যাক চট্টগ্রাম অঞ্চলের রিজিওনাল ম্যানেজার এম.এ ফখরুল হক ও ব্র্যাক খাগড়াছড়ির সিনিয়র এরিয়া ম্যানেজার মো: নজরুল ইসলাম। এ ছাড়াও পানছড়ি উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগীয় প্রধানগন এসময় উপস্থিত ছিলেন।

আলোচনা পর্ব শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন এবং কিশোর কিশোরীদের সাথে মতবিনিময় করেন। সকাল ১১টা থেকে শুরু হয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান। বিকাল ৩টায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণীর মাধ্যমে কিশোর কিশোরী মেলার সমাপনী ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন