ওসি সালাউদ্দিনের মৃত্যুতে বান্দরবানের গির্জায় বিশেষ প্রার্থনা

oc-salahuddin pic-2.7.2016

স্টাফ রিপোর্টার:

রাজধানীর গুলশানে স্প্যানিশ রেঁস্তেরা হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসীদের গুলিতে নিহত বনানী থানার ওসি সালাউদ্দিনের মৃত্যুতে বান্দরবানে বম সম্প্রদায়ের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। রুমা এলাকায় বম সম্প্রদায় থেকে বিয়ে করায় জামাই হিসেবে এলাকায় বেশ পরিচিত ছিলেন তিনি। তার রুহের মাগফেরাত কামনা করে শনিবার গির্জায় গির্জায় চলে বিশেষ প্রার্থনা।

খবর পেয়ে শনিবার সকালে রুমার ব্যাথেল পাড়া ও লাল নাগ পাড়া থেকে তার আত্মীয়-স্বজনরা ঢাকার উদ্দ্যেশে রওয়ানা দিয়েছেন। রুমা উপজেলার বম সম্প্রদায়ের লাল নাগ বম পাড়ার স্কুল শিক্ষক লাল দু সাং বানদির মেয়ে লাল রিম কিমকে বিয়ে করেন সালাউদ্দিন।

সূত্র জানায়, ১৯৯০ সালে বান্দরবানের রুমা থানার এস আই হিসেবে যোগ দেন সালাউদ্দিন। সেখানে দায়িত্ব পালনের সময় রুমা সদরের লাল নাগ বম পাড়ার স্কুল শিক্ষক লাল দু সাং বানদির মেয়ে লাল রিম কিমের সাথে তার পরিচয় ও পরে তা প্রেমের সম্পর্কে গড়ায়। লাল রিম কিমকে বিয়ে করে সালাউদ্দিন পরে ঢাকায় বদলি হয়ে চলে যান।

বান্দরবান জেলা পরিষদের সদস্য জুয়েল বম জানান, বম সম্প্রদায়ের বিভিন্ন উৎসবে সালাউদ্দিন তার পরিবার পরিজন নিয়ে রুমায় প্রতি বছরই বেড়াতে আসেন। জামাই হওয়ার কারণে বম সম্প্রদায়ের লোকজনও তাকে বেশি ভালবাসতেন। কিন্তু হঠাৎ তার মৃত্যু যেন মেনে নিতে পারছে না এলাকার লোকজন। ওসি সালাউদ্দিনের মৃত্যুতে বম সম্প্রদায়ের গির্জাগুলোতে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন