লামায় বিচারের নামে চাঁদাবাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউপি সদস্য ও দুজন আওয়ামী লীগের নেতার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে চাঁদাবাজির অভিযোগ করেছেন মো. ইউছুপ (৩৩) নামে ভাড়ায় চালিত এক মোটরসাইকেল চালক।

সূত্র জানায়, লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের চিংকুমপাড়া হতে বুধবার প্রেমিকের হাত ধরে এক কিশোরী পালিয়ে যাবার সময় রাতে অংহ্লাপাড়া থেকে নিরাপত্তাবাহিনী উদ্ধার করে। উদ্ধারের পর মেয়েটিকে পিতা মাতার নিকট পৌঁছে দেওয়ার জন্য স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের দায়িত্ব দেয় নিরাপত্তা বাহিনী।

বিচারের নামে গন্যমান্য ব্যক্তিগণ মারধর করে রাতে প্রেমিক যুবক মো. রুবেলকে জিম্মি করে ১৪ হাজার টাকার চুক্তি হয়। রাতে ১০ হাজার টাকা উৎকোচ নিয়ে রুবেলকে ছেড়ে দিলেও ভাড়াই চালিত মো. ইউছুপের মোটরসাইকেল আটকে রাখে। বৃহষ্পতিবার বিকালে মো. ইউছুপ ৪ হাজার টাকা দিয়ে মোটরসাইকেল ছাড়িয়ে নেয়। এসময় অভিযুক্ত কয়েকজন তাকে মারধর করে। পরে সে হাসপাতালে ভর্তি হয়।

২৩ মার্চ রুপসীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শহিদুল ইসলাম বেপারী, সাধারণ সম্পাদক মো. সাখাওয়াতুল ইসলাম, স্থানীয় মো. সেলিম পিসি ও ৬নং ওয়ার্ড মেম্বার মো. আবুল হোসেনকে চাঁদাবাজি ও মারধরের অভিযোগ করে নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায়, তার মোটরসাইকেল আটকে রেখে ৪ হাজার টাকা চাঁদা আদায় করা হয়েছে। বৃহষ্পতিবার বিকালে উল্লেখিত ৪জনের সামনে সেলিম পিসির হাতে নগদ ৪ হাজার টাকা প্রদান করলে তারা মোটরসাইকেলটি ছেড়ে দেয়।

মো. ইউছুপ বলেন, মারধর ও চাঁদার টাকা নেয়ার বিষয়ে বিচার চেয়ে আমি অভিযোগ করেছি। আমি ভয়ে গরু বন্ধক দিয়ে চাঁদার ৪ হাজার টাকা দিয়েছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা বলেন, জিম্মি করে চাঁদা আদায়ের বিষয়টি দুঃখজনক। আমি এখন বান্দরবানে। টাকা ফেরত দিতে আবুল মেম্বারকে বলেছি।

লামা উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু বলেন, অভিযোগটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন