আঞ্চলিক সংগঠনগুলোকে জাতীয় রাজনীতির স্রোত ধারায় সম্পৃক্ত হওয়ার আহ্বান জানালেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি জেএসএস, জেএসএস (এমএন) ও ইউপিডিএফসহ আঞ্চলিক রাজনৈতিক দলগুলোকে অন্য স্বপ্ন বাদ দিয়ে জাতীয় রাজনীতির মূল স্রাত ধারায় সম্পৃক্ত হয়ে সরকারের উন্নয়নের সুফল ভোগ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বুধবার সকালে খাগড়াছড়ি জেলার মাটিরাঙায় দুটি বিদ্যুৎ সম্প্রসারণ কেন্দ্রের উদ্বোধন ও বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের ৪২ত শাহাদত বার্ষিকী উপলক্ষে গুইমারা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

কুজেন্দ্র ত্রিপুরা এমপি জেএসএস ও ইউপিডিএফকে ইঙ্গিত করে বলেন, নিজেরা স্বায়ত্বশাসনের স্বপ্ন দেখেছেন, সাধারণ পাহাড়িদেরও দেখিয়েছেন। আন্দোলনের নামে জীবন-যৌবন নষ্ট করেছেন। এখনোও নানা ইস্যুতে আন্দোণনের নামে সাধারন মানুষকে কষ্ট দিচ্ছেন।

তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ। এখানে বাঙালিরা থাকবে, পাহাড়িরাও থাকবে। কাউকে বিতাড়িত করা যাবে না। কিন্তু একটি মহল নানা গুজব ছড়িয়ে পাহাড়ি-বাঙালির মধ্যে বিভেদ সৃষ্টি করে ফায়দা লটতে চাচ্ছে।

গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুন্নবী চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী, সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. রইছ উদ্দিনেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, জেলা পরিষদ সদস্য মংশেপ্রু চৌধুরী অপু, আব্দুল জব্বার, জুয়েল চাকমা, জেলা পরিষদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি নীগার সুলতানা, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও জেলা পরিষদ সদস্য শতরূপা চাকমা, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদিকা  বাসন্তি চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাংবাদিক নুরুল আজম, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন ও  জেলা ছাত্রলীগের সভাপতি টেকো চাকমাসহ অংগ ও সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন অন্যান্য নেতৃবৃন্দ।

পরে একটি শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন