দীঘিনালায় ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত

ইউনিয়ন পরিষদ নির্বাচন

দীঘিনালা প্রতিনিধি:

আসন্ন ইউপি নির্বাচনের জন্য দীঘিনালা উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে তিনটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। বুধবার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দ্বিতীয় দফা নির্বাচনের মধ্য দিয়ে মেরুং ইউনিয়নের মো. রহমান কবির রতন সর্বোচ্চ ভোট পেয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নির্বাচিত হয়েছেন। এর আগে ভোটের মাধ্যমেই বোয়ালখালী ইউনিয়নের প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিউটন মহাজনকে নির্বাচিত করা হয়।

অন্যদিকে কবাখালী ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন।

জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর দীঘিনালা উপজেলার বিভিন্ন ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা দলের প্রাথমিক মনোনয়ন পেতে জোর চেষ্টা চালায়। তিনটি ইউনিয়নের মধ্যে কবাখালী ইউনিয়নে একক প্রার্থী থাকায় ইউনিয়ন কমিটির বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেনকে প্রার্থী হিসেবে চুড়ান্ত করা হয়। অন্যদিকে বোয়ালখালী এবং মেরুং ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায়, গোপন ভোটের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের সিদ্ধান্ত নেয় উপজেলা আওয়ামী লীগ।

বুধবার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচনে মেরুং ইউনিয়নে মো. রহমান কবির রতন (চেয়ার প্রতীক) ৬৯ ভোট পেয়ে প্রার্থী নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. সফিক (ছাতা প্রতীক) ৪৪ ভোট পেয়ে দ্বিতীয় হন। আর আওয়ামী লীগ নেতা মো. মিলন ফরাজী (আনারস প্রতীক) পান ২৯ ভোট।

এর আগে গত সোমবার বোয়ালখালী ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক নিউটন মহাজন (বাইসাইকেল প্রতীক) ৩০ ভোট পেয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মাহাবুব আলম (হরিণ প্রতীক) ২৭ ভোট পেয়েছেন।

এব্যাপারে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. কাশেম জানান, বাংলাদেশ আওয়ামী লীগের ইউনিয়ন পরিষদ নির্বাচন মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক করা হচ্ছে। কেন্দ্র থেকেই আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হবে। কিন্তু কবাখালী ইউনিয়ন ব্যতিত বোয়ালখালী (সদর) ও মেরুং দুই ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায় এবং সমঝোতা না হওয়ায় গোপন ভোটের মাধ্যমে প্রার্থী বাছাই করা হয়েছে।

উল্লেখ্য, উপজেলার তিনটি ইউনিয়নের মধ্যে ১নং মেরুং ইউনিয়নে পুুুরুষ ১৩ হাজার ৪৪ জন এবং মহিলা ১২ হাজার ৪ শত ৮৪ জন ভোটার রয়েছে।

২নং বোয়ালখালী ইউনিয়নে পুরুষ ৭ হাজার ৭শত ১২জন এবং মহিলা ৬হাজার ৯শত ৬৯জন ভোটার রয়েছে।

৩নং কবাখালী ইউনিয়নে পুরুষ ৬ হাজার ৭শত ২১জন এবং মহিলা ৬ হাজার ১০জন ভোটার রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন