নাইক্ষ্যংছড়িতে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে কলেজের দুই ভবনের কাজ শুরু

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজী এমএ কালাম সরকারি কলেজে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত অডিটোরিয়াম ও একাডেমিক ভবনের কাজ শুরু হয়েছে। জানা যায় গত ২৬ সেপ্টেম্বর ২০১৮ সনে পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উসেশিং এ ভবন দুইটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি পূর্ণ মন্ত্রী হন।

তাই মানুষের আশা ও ভালবাসার প্রতিদান দিতে দ্রুত গতিতে এ কাজ করতে নির্দেশ দেন নাইক্ষ্যংছড়িবাসীর প্রাণের দাবি হাজী এম এ কালাম সরকারি কলেজের কাজ। নির্দেশ পেয়ে সংশ্লিষ্টরা গত সপ্তাহে শুরু করেন ভবন দুইটির বেইজ ঢালাইয়ের কাজ। উক্ত ভবন নির্মাণ কাজ শুরু হওয়ায় উপজেলার পাহাড়ি-বাঙ্গালী, শিক্ষক শিক্ষার্থীদের মাঝে বইছে আনন্দের বন্যা।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ জানান, তিনি যত বার কথা দিয়ে ছিলেন কথা রেখেছেন। নামে নয় তিনি কাজেই পার্বত্য বীর। এবার আমরা বলতে পারি সৎ ও সাদা মনের এ মানুষটি আমাদের উন্নয়নের বীর। বলে ছিলেন পার্বত্য বান্দরবান ৩০০ আসন থেকে বার বার নির্বাচিত পার্বত্য বিষক মন্ত্রী বীর বাহাদুর উসেশিং এমপির কথা।

উপজেলা এক মাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান হাজী এম এ কালাম সরকারি কলেজের শুরু হওয়া নতুন একাডেমিক ভবনের বেইজ ঢালাই দেখতে গেলে কলেজের অধ্যক্ষ ও. আ.ম.রফিকুল ইসলাম ও উপঅধ্যক্ষ বশির আহাম্মদ জানান এই কলেজ হাজী কালাম সাহেব প্রতিষ্ঠা করে নাইক্ষ্যংছড়ি ও পাশ্ববর্তী রামুর গর্জনিয়া-কচ্ছপিয়া কাউয়ার কোপ এলাকার মানুষকে আলোর পথ দেখান। কিন্তু  মন্ত্রী মহোদয় সরকারি করণসহ একের পর এক কলেজ ভবনের উন্নয়ন করে পূর্ণাঙ্গ রূপ দিয়ে সাজিয়ে তুলছেন। তিনি নাইক্ষ্যংছড়ির ইতিহাসে এবং পাহাড়ি-বাঙ্গালীসহ সকল শ্রেণি পেশার মানুষের মাঝে আজীবন স্বরণীয় হয়ে থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন