বান্দরবানে সড়ক দুর্ঘটনায় সেনা কর্মকর্তাসহ আহত ৪৬

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪৬জন আহত হয়েছেন। শুক্রবার (১৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বান্দরবান সদর উপজেলার কেরানীহাট সড়কের কসাইপাড়ার মানুরটেক এলাকায় পিকনিকের বাস উল্টে কমপক্ষে ৪০ যাত্রী আহত হয়েছেন।

জানা গেছে, চট্টগ্রাম শহরের ইপিজেড এলাকা থেকে বাসে করে পোশাক কারখানার শ্রমিক-কর্মচারীরা পিকনিক করতে বান্দরবানে যাওয়ার পথে মানুরটেক এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের পাশে উল্টে যায়। এতে বাসে থাকা ৫০জনের মধ্যে চালকসহ প্রায় ৪০জন আহত হন।

আহতদের সদর হাসপাতাল এবং স্থানীয় বিভিন্ন ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অন্যদিকে বান্দরবান-থানছি সড়কের জীবন নগরে একটি মাইক্রোবাস খাদে পড়ে সেনা কর্মকর্তাসহ ছয় জন আহত হয়েছেন। শুক্রবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। ওই সেনা কর্মকর্তা পরিবারের সদস্যদের নিয়ে ঢাকা থেকে বান্দরবান বেড়াতে এসেছিলেন। বান্দরবান সেনা জোনের জি টু আই মেজর মো. মেহেদী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্ঘটনায় আহত ব্রিগ্রেডিয়ার জেনারেল  মো. ওবায়দুল্লহ ও তার পরিবারের সদস্যদের  হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে মাইক্রোবাসে ওই সেনা কর্মকর্তা পরিবারের সদস্যদের নিয়ে বান্দরবানে বেড়াতে আসেন। তারা থানচি যাচ্ছিলেন। এ সময় ঢালু পথে চালক নিয়ন্ত্রণ হারালে গাড়িটি ৫০০ ফুট নিচে খাদে পড়ে যায়। এতে চালকসহ ছয় জন আহত হন।

এদিকে স্থানীয় আরেকটি সূত্র জানায়, দুর্ঘটনার খবর পেয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর বলিপাড়া জোনের জওয়ানরা দুর্ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করেন। পরে বান্দরবান থেকে ফায়ার সার্ভিস এবং সামরিক বাহিনীর রেকার ও ক্রেন নিয়ে উদ্ধারকর্মীরা কাজে অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন