‘রোয়াংছড়ি কলেজের শিক্ষার মানোন্নয়নে এগিয়ে আসার আহ্বান’

fec-image

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পিছিয়ে পড়ার জনগোষ্ঠী উচ্চ শিক্ষার লাভের সুবিধার্থের একটি মাত্রই রোয়াংছড়ি কলেজের শিক্ষার মান্নোয়নের লক্ষ্যে সর্ব সাধারণ জনগণ, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীদের প্রতি এগিয়ে আসার আহ্বান জানিয়ছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও কলেজ পরিচালনা কমিটি সভাপতি কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা।

মঙ্গলবার (৮ মার্চ) রোয়াংছড়ি কলেজের পরিচালনা কমিটির কর্তৃক আয়োজনের কলেজ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় কলেজ অধ্যক্ষ জেরীরোয়ালথাং লিয়ান বুইতিং সঞ্চালনায় সভাপতিত্ব করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও কলেজ পরিচালনা কমিটি সভাপতি কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইচিংপ্রু মারমা, পরিচালনা কমিটি সদস্য ও ৩নং আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান মেহ্লাঅং মারমা, সমাজ সেবক মাওসেতুং তঞ্চঙ্গ্যা, ক্যসাইনু মারমা,প্রভাষক উথোয়াইপ্রু মারমা, উহাইসিং মারমা, চাইসামং মারমা, চৈতী দাশ, ডশৈয়ী মারমা, নিমাপ্রু মারমা, নির্মল তঞ্চঙ্গ্যাসহ আরও অনেকে।

সভায় সভাপতি কলেজের সামগ্রীক উন্নয়ন নিয়ে বলেন, বিগত ২০১৫ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে রোয়াংছড়ি কলেজের অভিজ্ঞ শিক্ষকের অক্লান্ত পরিশ্রম ও যুগোপযোগী শিক্ষা পাঠদানের ফলে এ কলেজের অধ্যায়নরত সকল ছাত্র-ছাত্রীরা প্রতিটি পরীক্ষা পাস করে গেছেন বলে এ সব কথা বলেন।

তিনি আরও বলেন বৈশ্বিক মাহারী করোনাকালীনও সরকারে নির্দেশ মেনে বিভিন্ন কায়দায় কৌশলে শিক্ষার্থীদের সুবিধার্থে পাঠদান করেছেন সকল প্রভাষকগণ। ২০২১ সালে এইচএসসি পরীক্ষা ফলাফলে রোয়াংছড়ি কলেজ থেকে ৯২.৪২ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। এই কলেজের শিক্ষকগণ দায়িত্ব পালন করলেও কলেজের পরিচালনা কমিটিদের শিক্ষককের চাহিদা বেতন ও ভাতা ঠিকমতো পূরণ করতে পরেননি। তারপরো নিয়মিত কলেজের পড়ুয়া শিক্ষার্থীদের কর্মরত শিক্ষকগণ বিশ্বের সাথে তালমেলিয়ে যুগোপযোগী ও মান্নোয়ন শিক্ষা পাঠদানে চলমান রয়েছে এবং শিক্ষককের নিয়মিত বেতন ভাতাদি প্রদানের প্রচেষ্টায় থাকবে বলে জানান কলেজ পরিচালনা কমিটি সভাপতি কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন