সার্ফাররা হলো সাগর যোদ্ধা- হাসানুল হক ইনু

surfing 3
নিজস্ব প্রতিনিধি :

বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশন (বিএসএ)’র ব্যবস্থাপনায় ব্র্যাক চিকেন ২য় জাতীয় র্ফিং প্রতিযোগিতা ২০১৬ বৃহস্পতিবার পর্যটননগরী ক্সবাজারে পৃথিবীর দীর্ঘতম মুদ্র সৈকতের লাবনী পয়েন্টে শুরু হয়েছে। তিনদিনব্যাপী এই প্রতিযোগিতা উদ্বোধন করেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রী জনাবহাসানুল হক ইনু, এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোরশেদআরা হক এমপি, হাজী মোহাম্মদ ইলিয়াস এমপি, প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ব্র্যাক ডেইরি এন্ড ফুড এন্টারপ্রাইজের পরিচালক তৌফিকুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের সভাপতি ও ঢাকা-৬ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী ও সার্ফিং এসোসিয়েশনের জনাব কাজী ফিরোজ রশীদ এমপি ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তার বক্তব্যে আরো বলেন, সার্ফিং নতুন জলক্রীড়া। এতে পরিবেশ রক্ষা হয়। এটি পরিবেশ বান্ধব ক্রীড়া।পর্যটকদের চিত্ত বিনোদনের কাজও করে এটি। আমার মতে, এটি জীবন রক্ষাকারী পেশা, শারীরিকচর্চাও হচ্ছে। খুবই গুরুত্বপূর্ণ জলক্রীড়া। আমি সার্ফারদের বলবো, এরা সাগর যোদ্ধা। আশাকরি আগামীতে সার্ফিং সারা বিশ্বে বাংলাদেশকে তুলে ধরবে। কাজী ফিরোজ রশীদ বলেন, কক্সবাজার সার্ফিংয়ের হেড কোয়ার্টার হওয়া উচিত। সরকারই ক্রীড়া মন্ত্রণালয়কে বলে সার্ফিংয়ের পাশেদাঁড়াতে পারে। সার্ফিংকে জনপ্রিয় করতে আমরা চেষ্টা করে যাচ্ছি। সার্ফাররাই ভবিষ্যতেবাংলাদেশকে গোটা বিশ্বে পরিচিত করবে।

surfing 1

প্রধান পৃষ্ঠপোষক ব্র্যাক ডেইরি এন্ড ফুডএন্টারপ্রাইজের পরিচালক তৌফিকুর রহমান বলেন, সার্ফিংয়ের প্রস্তাব যখন আমাদের কাছেআসে, তখনই মনে হয়েছে এটি বাংলাদেশের জন্য একটি সুযোগ। তখনই আমরা আগ্রহ পেয়েছিলাম। আমরা চুক্তি করেছি। আরও দুই বছর চুক্তির মেয়াদ আছে। এখন দ্বিতীয় বছরে এসেবুঝেছি,
আমাদের ভুল ছিল না।

প্রতিযোগিতায় কো স্পন্সর নভোএয়ারের পক্ষথেকে সার্ফারদের জন্য পুরস্কার ঘোষণা করা হয়। প্রতিযোগিতার তিন ইভেন্টের বিজয়ীকে নভোএয়ারের পক্ষ থেকে বাংলাদেশের অভ্যন্তরের রুটে একটি করে টিকিট দেয়ার ঘোষনা দেন কোস্পন্সর নভো এয়ারের মার্কেটিং ম্যনেজার একে এম মাহফুজুল আলম। পর্যটন কর্পোরেশন থেকেও সার্ফিংয়ের জন্যসহযোগিতার ঘোষণা আসে। প্রতিষ্ঠানের যুগ্ম সচিব ড. নাসিরউদ্দিন বলেন, সার্ফিংয়ের জন্য কক্সবাজার অনেক নিরাপদ জায়গা। পর্যটনের পক্ষ থেকে সার্ফারদের সরঞ্জাম রাখতে একটি রুম দেয়াহবে।

সার্ফিং দ্যা নেশনস এর প্রতিষ্ঠাতা টমবাওয়ার, শিল্পোদ্যোক্তা হাজী দেলোয়ার হোসেন, ট্যুরিস্ট পুলিশের এএসপি রায়হান কাজেমী,কক্সবাজার জেলার এডিসি জেনারেল ড. অনুপম সাহা, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণসম্পাদক অনুপ বড়–য়া অপু, বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের সহসভাপতি জেহাদউদ্দিন ও জামালরানা, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন চৌধুরী এবং সদস্য সারওয়ার হোসেন অনুষ্ঠানেবক্তব্য
রাখেন ।

প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ব্র্যাকচিকেন, কো স্পন্সর নভোএয়ার লিমিটেড, পৃষ্ঠপোষক বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, ওশ্যানপ্যারাডাইজ হোটেল এন্ড রিসোর্ট, বেস্ট ওয়েস্টার্ন, নিসর্গ রিসোর্ট, এ্যাকোয়াফিনা এবং সেন্টমার্টিন পরিবহনের প্রতিনিধিরা এসময় উপস্থিাত ছিলেন।

প্রাথমিকভাবে ১৫০ জন নিবন্ধন করলেওযাচাই-বাছাই শেষে প্রতিযোগিতায় সিনিয়র, জুনিয়র ও মহিলা ইভেন্টে ৯০ জন সার্ফার এইটুর্নামেন্টে অংশ নিচ্ছে। যার মধ্যে ৮০ জন ছেলে ও ১০ জন মেয়ে। বৃহস্পতিবার প্রতিযোগিতারপ্রথম দিনে বিভিন্ন ইভেন্টের বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন