বাইশারীতে ইকরা রাবার বাগানে সন্ত্রাসীদের তাণ্ডব

IMG_1610 copy

বাইশারী (নাইক্ষ্যংছড়ি) প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ইকরা রাবার বাগানে সন্ত্রাসীরা তাণ্ডব চালিয়ে বাগানে রক্ষিত মালামালসহ সাইনবোর্ড ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার বিকাল ৫ টায় বাইশারীস্থ ইকরা রাবার বাগানের ৮নং সিটে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী বাগান পাহারাদার আবু তাহের জানান, স্থানীয় একজন অর্ধডজন মামলার আসামি, চিহ্নিত সন্ত্রাসীসহ ৪জন অপরিচিত লোক হঠাৎ বাগানে প্রবেশ করে কিছু বুঝে উঠার আগেই নিজেদের প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আত্মীয় পরিচয় দিয়ে লাঠি-সোটা দিয়ে বাগানের সাইনবোর্ড, বাটি, সীমানা পিলার ভাংচুর করে। এক পর্যায়ে তারা বাগানের ম্যানেজারকে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং মালিককে হুমকি প্রদান করে। সন্ত্রাসীরা আগামী ১৪ দিনের মধ্যে বাগান ছেড়ে চলে যাওয়ারও আল্টিমেটাম দেয়। অন্যথায় দলবল দিয়ে ২ সপ্তাহের মধ্যে বাগান দখল নিতে বাধ্য হবে বলে উল্লেখ করে।

বাগান ব্যবস্থাপক জাফর আলম বলেন, গত কিছুদিন আগেও এক ব্যক্তি তাকে মিডিয়ার লোক পরিচয়ে মোবাইল ফোনে হুমকি দিয়ে বাগান ছেড়ে অন্যত্র চলে যাওয়ার জন্য বলে। বিষয়টি প্রাশাসনকে জানিয়ে তিনি নিরাপত্তা চেয়ে বাইশারী তদন্ত কেন্দ্রে সাধারণ ডাইরী করেছেন। গতকাল মঙ্গলবারও তিনি বাইশারী তদন্ত কেন্দ্রে জীবনের নিরাপত্তা চেয়ে আরো একটি সাধারণ ডায়েরী করেন বলে এই প্রতিবেদককে জানান তিনি। যার ডায়েরী নং-১১২।

জানা যায়, সূত্র লীজ মামলা নং- ২৩/১৯৮৬/৮৭ইং তে ড. রাগিব মঞ্জুর এর নামে ৪০ বছর পর্যন্ত শর্ত সাপেক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাথে চুক্তিবদ্ধ হয়ে রাবার বাগান সৃজন করে প্রতি বছর সরকারী রাজস্ব প্রদান করে অদ্যবধি রাবার বাগান ভোগ দখলে আছে। হঠাৎ এধরনের সন্ত্রাসী কর্মকান্ডে আশপাশের বাগান মালিকেরাও আতঙ্কিত বলে জানা গেছে।

বিষয়টি নিয়ে বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিছুর রহমান বলেন, তিনি এধরনের ঘটনা শুনেছেন এবং বাগান ব্যবস্থাপক গতকাল সোমবার একখানা সাধারণ ডায়েরী করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 10 =

আরও পড়ুন