বান্দরবানে অবিষ্ফোরিত বোমা বিষ্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২, আহত ১১

fec-image

সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জে অবিষ্ফোরিত বোমা বিস্ফোরণে নিহত সেনা সদস্যের সংখ্যা বেড়ে ২ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে একজন ঘটনাস্থলে, অন্যজনকে হেলিকপ্টারযোগে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে মৃত্যু হয়।

নিহতরা হলো- জাহিদুল ইসলাম(২৮) ও নিপুন চাকমা(৩০)। নিহত জাহিদের গ্রামের বাড়ি লামা উপজেলার ফাসিয়াখালী ও রিপন চাকমার গ্রামের বাড়ি রাঙ্গামাটি জেলায়। শুক্রবার সকাল ১১টার দিকে জেলা শহরের সুয়ালক আমতলী এলাকায় এই ঘটনা ঘটে।

একই ঘটনায় আহত হয়েছে আরো ১১ সেনা সদস্য। তাদের মধ্যে পরিচয় জানা গেছে ৬জনের। তারা হলেন- সৈনিক আসাদ, রাজু, হাসান, তারেকুল, মোস্তাফিজ ও আরিফ। সংশ্লিষ্ট ব্যাটালিয়ানের জোন কমান্ডার লে. কর্নেল মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, দূর্ঘটনাবশতঃ বোমা বিষ্ফোরণে হতাহত সেনা সদস্যরা কুমিল্লা সেনানিবাসের ১৬-প্যারা ব্যাটালিয়নের সদস্য। ঘটনার পর আহতদের প্রথমে সাতকানিয়ায় বিজিবির বাইতুল ইজ্জত ট্রেনিং সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচ এ নেয়া হয়েছে।

সুয়ালক ইউপি চেয়ারম্যান উক্যনু মারমা জানান, বিকট শব্দে বিস্ফোণের আওয়াজ শুনেছি। কিন্তু ওই এলাকায় সাধারণ জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় ঘটনার বিস্তারিত জানা যায়নি।

এদিকে বিকাল চারটায় ঘটনাস্থল থেকে নিহত সেনা সদস্য জাহিদুল ইসলামের লাশ ময়না তদন্ত করা হয়।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, পরিত্যক্ত সেল বিস্ফোরণে এক সেনা সদস্য নিহত ও কয়েকজন আহত হওয়ার খবর শুনেছি।

ঘটনাপ্রবাহ: বান্দরবান, সেনা সদস্যের মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 16 =

আরও পড়ুন