রাজস্থলীতে বিশ্বস্বাস্থ্য দিবসেও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার দেখা পায়নি রোগীরা

xcdf5

রাজস্থলী প্রতিনিধি:
রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদুর রহমান বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে চিঠিপত্র বিলি করার পরও অনুষ্ঠানে তার উপস্থিতি নজরে পড়েনি। অবিশ্বাস্য হলেও সত্য, গত সোমবার বিশ্ব স্বাস্থ্য দিবস ছিল। সরকারী এই দিবসটি যথাযথভাবে পালনের জন্য মন্ত্রণালয়ের নির্দেশ অমান্য করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদুর রহমান নিজ বাড়িতে অবস্থান করেছেন বলে জানা গেছে।

এদিকে ঐদিন কোন ডাক্তারকে হাসপাতালে না পেয়ে রোগীরা স্থানীয় ফার্মেসিতে চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে। অথচ প্রতিদিন উপজেলার প্রত্যান্ত অঞ্চল থেকে রোগে আক্রান্ত হয়ে রোগীরা চিকিৎসার আশায় এ হাসপাতালে আসলেও ডাক্তার ও সংশ্লিষ্ট কর্মচারীর অভাবে চিকিৎসা সেবা না পেয়ে রোগ নিয়ে ঘরে ফিরে গেছে। রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমানের সাথে বিষয়টি নিয়ে আলাপ করলে তার করার কিছুই নেই বলে জানান তিনি।

গতকাল সোমবার বিশ্ব স্বাস্থ্য দিবসেও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে না পেয়ে রোগীরা হতাশ হয়ে পড়েন। এ বিষয়ে আলাপকালে হাসপাতালের নব নিযুক্ত এক মেডিক্যাল অফিসার মুঠো ফোনে জানান, বিশ্ব স্বাস্থ্য দিবস পালনের জন্য আমি ইউএসএফও এর সাথে আলাপ করেছি তিনি অংশ গ্রহন করবেন কিনা? পরে তিনি আমাকে জানান, অনুষ্ঠানটি চালিয়ে যাওয়ার জন্য। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদুর রহমানের সাথে বিষয়টি নিয়ে আলাপ করার জন্য তার মোবাইলে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ঘটনাপ্রবাহ: অনিয়ম, স্বাস্থ্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 7 =

আরও পড়ুন