চকরিয়ায় জেসি চৌধুরী বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের স্থগিত কেন্দ্র পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। স্থগিত কেন্দ্রে শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে এ নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল খুবই নগণ্য। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে তিন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার মো. নুরুল আবছার জানান, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন হক জেসি চৌধুরী ইতিপূর্বে গত ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে কলস প্রতীক নিয়ে ৩৪ হাজার ২শ’ ৯৪ ভোটে এগিয়ে ছিলেন এবং স্থগিত পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলে ৩শ’ ১১ ভোট পেয়ে সর্বমোট ৩৪ হাজার ৬শ’ ৫ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা ফুটবল প্রতীকে পেয়েছেন ২শ’ ৪৯ ভোট। তিনিও ইতিপূর্বে গত ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে ৯৮টি কেন্দ্রে পেয়েছিলেন ২৯ হাজার ৯শ’ ৩ ভোট। ফলে তার প্রাপ্ত ভোট দাঁড়ায় ৩০ হাজার ১শ’ ৫২ ভোট।

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্ণিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার বশির আহমদ জানান, স্থগিত পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী-পুরুষ মিলে ভোটার ছিল ৪ হাজার ৭শ’ ৬৮ জন, তার মধ্যে ভোট কাস্ট হয়েছে ৫শ’ ৬৪টি। সেখান থেকে নষ্ট হয়েছে ৪টি ভোট।

ইতিপূর্বে গত ১৮ মার্চ’১৯ ইং নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে একযোগে ৯৯টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু অনাকাঙ্খিত গোলযোগের কারণে ওই কেন্দ্রে ভোট স্থগিত করা হয় এবং ৯৮ টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। কিন্তু নির্বাচনের ফলাফলে এগিয়ে থাকা প্রার্থীর মধ্যে স্থগিত কেন্দ্রের ভোটার কিছু বেশি থাকায় নির্বাচন বিধি অনুযায়ী শুধুমাত্র স্থগিত কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠান করা হয়েছে।

তিনি নির্বাচনে প্রাপ্ত ফলাফল অনুযায়ী নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন হক জেসি চৌধুরীকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষণা করে।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব ফজলুল করিম সাঈদী ও পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মকছুদুল হক ছুট্টো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়ায় জেসি চৌধুরী বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন