প্রজাতন্ত্রে সকল ক্ষমতার মালিক হচ্ছে জনগণ:  ড: মো: আব্দুল হাকিম

img_0925-copy

থানছি প্রতিনিধি:

তথ্য কমিশনের  উপ-পরিচালক ( প্রশাসন) ও বিশেষজ্ঞ প্রশিক্ষণ  ড. মো: আব্দুল হাকিম বলেছেন, স্বচ্ছতা জবাবদিহিতা ও দুর্নীতিকে  দূর করার লক্ষ্যে বাংলাদেশ সরকার  তথ্য অধিকার আইন-২০০৯ সাংবিধানিকভাবে প্রনয়ণ করেছেন। এ আইনে  সকল  সরকারি বে-সরকারি কর্মকর্তা-কর্মচারীরা  ২৪ ঘন্টা জনগনের কাছে  কর্মচারী হিসেবে  হিসাব দিতে বাধ্য । জনগনের টেক্সের টাকায় আমাদের কর্মসংস্থান।  সুতরাং জনগনের কাছে দায়বদ্ধ , প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক হচ্ছে জনগণ ।

বুধবার সকাল ১০ টায় স্থানীয় সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে অংশগ্রহনকারীদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি ।

তথ্য কমিশন ও থানছি উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আয়োজিত  দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায়  উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালা উদ্ভোধন করেন। অংশগ্রহনকারীদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াং চিং মারমা (অনুপম) সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, মেডিকেল অফিসার ডা: মংটিংঞো মারমা প্রমূখ ।

প্রশিক্ষনে অংশগ্রহন করেন উপজেলায়  ৪ ইউনিয়ন পরিষদের সচিব ছাড়াও ১৭টি সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন