উখিয়ার বড়ুয়া বাড়িতে লুটপাট: নগদ টাকাসহ দামি মালামাল চুরি

fec-image

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হারাশিয়া খালকাচা পাড়া বড়ুয়া বাড়িতে চুরি ও লুটপাটের ঘটনা ঘটেছে। চোরের দল বসতবাড়িতে ঢুকে নগদ টাকা, মোবাইল সেট এবং জায়গা-জমির মূল্যবান কাগজপত্র লুট করে নিয়ে গেছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাত আড়াইটার দিকে এই চুরির ঘটনাটি ঘটেছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারের অভিযোগ। এ নিয়ে থানায় অভিযোগ দায়ের করেছে তারা।

ক্ষতিগ্রস্থ সুনীল বড়ুয়ার ছেলে বিকাশ বড়ুয়া (৩০) জানায়, সে উখিয়া স্টেশনে ওষুধের দোকান করে। প্রতিদিন রাত ১টা থেকে ২টায় বাড়ি যায়। ঠিক বুধবার রাত ২টার দিকে বাড়িতে পৌঁছে রুম থেকে বের হয়ে উঠানের ওয়াশরুমে যান। সেখান থেকে ২টা ২০ মিনিটে বের হয়ে রুমে আসেন। পরবর্তী আবারো সে উঠানে বের হয় এবং দীর্ঘ ৫০ মিনিট পর অর্থাৎ ৩টার দিকে রুমে গিয়ে দেখে সবকিছু এলোমেলো। তখন তার সন্দেহ হলে রুমে একটি কালো ব্যাগ ছিল, যেটিতে টাকা ছিল ৯৭ হাজার। তা না পেয়ে হৈ চৈ করলে বাড়ির অন্যান্য লোকজনসহ  প্রতিবেশীরা এগিয়ে আসে। তার আগে চোরেরা  নিরাপদে চলে যায়।

বিকাশ আরো বলেন, চোরের দল নগদ টাকাসহ ৩টি দামি মোবাইল সেট এবং জায়গা-জমির কাগজপত্র নিয়ে যায়। সকালে বাড়ির অদুরে কালো ব্যাগ এবং জায়গা-জমির কাগজপত্র গুলো পাওয়া গেলেও বাকি গুলোর এখনো সন্ধান পায়নি।

বিকাশের ধারণা স্থানীয় কিছু বখাটে রাতের বেলায় ইয়াবা এবং মাদক সেবন করে বিভিন্ন ধরণের অপকর্ম করে থাকে। তাদের মধ্যে বকুল বড়ুয়া (৪২), বেদু বড়ুয়া (৪৫), তপন বড়ুয়া (২৯) অন্যতম। এদেরকে জিজ্ঞাবাদ করা হলে আসল রহস্য বেরিয়ে আসবে।

স্থানীয় লোকজন ধারণা করে বলেন, রাতে যে কোন সময় চোরের দল ওই বাড়িতে আশ্রয় নিয়েছিল, কারণ বাড়ীর ভিতর থেকে দরজা খুলে তারা চলে যায়। তারা আরো বলেন, হয়তো চোর দেখে ফেললে পূর্বরত্না ফোর মার্ডারের মতো ঘটনা ঘটার সম্ভাবনা ছিল।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল মনসুর বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 17 =

আরও পড়ুন