থ্রী হুইলার সিএনজি ও মাহেন্দ্র পরিবহন

খাগড়াছড়িতে অতিরিক্ত পৌরকর আরোপের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

fec-image

খাগড়াছড়িতে থ্রী হুইলার সিএনজি ও মাহেন্দ্র পরিবহণের উপর অত্যাধিক পৌরকর আরোপের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে থ্রী হুইলার সিএনজি ও মাহেন্দ্র পরিবহন সমন্বয় পরিষদ।

বুধবার (১৮ মে) সকাল সারে ১০টায় জেলা শহরের শাপলা চত্বরে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে। আগামী ১ সপ্তাহের মধ্যে এ দাবি মানা না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুমকি দেওয়া হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি খাগড়াছড়ি পৌরসভার বিভিন্ন স্থানে টোল কেন্দ্রগুলোতে ছোট যাবাহনের ক্ষেত্রে মাত্রাতিরিক্ত টোলের হার নির্ধারণ করা হয়েছে। তিন চাকার পরিবহনে পৃথক পৃথকভাবে ২০ টাকা হারে ৬০ টাকা টোল দিতে হয়। অবিলম্বে অতিরিক্ত টোলের হার কমানোর দাবি জানান তারা।

এ সময় টার্মিনাল ব্যতিরেখে অন্যান্য স্থানে টোল আদায় বন্ধ, সিএনজি ও মাহিন্দ্র গাড়ির প্রতি ৫ টাকা হারে টোল নির্ধারণ, সকল স্টেশনে যাত্রী ছাউনি সংস্কার ও টয়লেট স্থাপন করাসহ ছয় দফা দাবি তুলে ধরেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, থ্রী হুইলার সিএনজি ও মাহেন্দ্র পরিবহণ সমন্বয় পরিষদের আহ্বায়ক সুমিতি রঞ্জন চাকমা সদস্য সচিব মো. জসিম উদ্দিন,পানছড়ি সিএনজি সমিতির সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন, মহালছড়ি সিএনজি ও মাহেন্দ্র সমিতির সাধারণ সম্পাদক আরবেন চাকমা, দিঘীনালা সিএনজি সমিতির সভাপতি দেমাক চাকমা, শাকিন চাকমা ও মো. হাসান প্রমুখ ।

এসময় বক্তারা বলেন, থ্রী হুইলার, সিএনজি, মাহিন্দ্র গাড়িগুলো থেকে পৌর এলাকার তিনটি জায়গায় থেকে ২০ টাকা করে ৬০ টাকা প্রতিদিনই তিনবার পৌরকর আদায় করা হয় বলে অভিযোগ করেন।

মানববন্ধনে বক্তারা থ্রী হুইলার সিএনজি ও মাহেন্দ্র পরিবহণের অতিরিক্ত পৌর টোল কমানো সহ ৬ দফা দাবি উপস্থাপন করেন। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে সংগঠনটির নেতৃবৃন্দরা খাগড়াছড়ি পৌর মেয়রকে একটি স্মারকলিপি প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পৌরকর, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন