খাগড়াছড়িতে চারদিন কর্মবিরতি পালন শেষে ৩য় শ্রেনীর কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

khagrachari pic 000
নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি ॥

৩য় শ্রেণী কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন স্কেল সমন্বয়করণের দাবীতে খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে চার দিনের পূর্ণদিবস কর্মবিরতি পালন শেষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে, তয় শ্রেণী কর্মচারীদের দাবী বাস্তবায়ন ও আন্দোলন পরিচালনা কমিটি। বৃহস্পতিবার দুপুরে দাবী বাস্তবায়ন ও আন্দোলন পরিচালনা কমিটির খাগড়াছড়ির সভাপতি মোঃ ইউছুফের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে মিছিলটি আদালত সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ফিরে এসে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, দাবী বাস্তবায়ন ও আন্দোলন পরিচালনা কমিটির খাগড়াছড়ির সভাপতি মোঃ ইউছুফের, সাধারণ সম্পাদক আয়ূষ চাকমা, সহ-সভাপতি রতœ কুমার চাকমা, শান্তি কুমার ত্রিপুরা, প্রফুল্ল রঞ্চন চাকমা, মোঃ মাহবুব, বিরেন্দ্র নাথ, বিন্দু কুমার চাকমা, প্রফুল্ল ত্রিপুরা, ধনা রাজ ত্রিপুরা, প্রীতি ময় চাকমা, মোঃ হানিফ, আক্তার হোসেন, প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতা উত্তর এ দেশে বিভিন্ন মন্ত্রনালয়, অধিদপ্তর ও পরিদপ্তরের কর্মচারীগণের পদবী ও বেতন স্কেল পরিবর্তন হলেও আমাদের কোন ভাগ্যের পরিবর্তন করা হয়নি। গত জেলা প্রশাসক সম্মেলনে প্রধানমন্ত্রী এ দাবী যোক্তিক বললেও জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিবন্ধকতার কারণে দাবী বাস্তবায়িত হচ্ছেনা। তারা দাবী আদালয়ের লক্ষে আগামী মাসের ১,২,৭,৮,৯,১৪,১৫,১৬,১৭ হাজিরা খাতায় স্বাক্ষর করে পূর্ণ দিবস কর্মবিরতি পালনসহ স্ব স্ব অফিসের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দেন। এতেও যদি দাবী আদায় না হয় তবে আগামী ১৯ আগষ্ট মাসে ঢাকায় সমাবেশ করে বৃহত্তর কর্মসূচি ঘোষণার কথা বলেন বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 3 =

আরও পড়ুন