চকরিয়ার সাবেক এমপি ইলিয়াছের চিংড়ি ঘেরে দুর্বৃত্তদের তাণ্ডব

fec-image

চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছের মালিকানাধীন চিংড়ি ঘেরে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। ১০-১৫ জনের অস্ত্রধারী দুর্বৃত্তদল হানা দিয়ে অস্ত্রের মুখে ঘের কর্মচারীদের জিম্মি করে লুটে নিয়ে গেছে ৫৫ মণ চিংড়ি মাছ। এছাড়াও ঘের থেকে পাঁচটি বিহিঙ্গী জাল, ১০টি জাকি জালসহ প্রায় ১ লাখ ৩০ হাজার টাকার সরঞ্জামাদি লুট হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ভোরে চকরিয়া উপজেলার চিংড়িজোনের চরণদ্বীপ মৌজার ১৮ নম্বর দাগের সাংসদের নিজ নামীয় ২০ একর আয়তনের চিংড়ি ঘেরে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় সাবেক এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছ বাদি হয়ে বৃহস্পতিবার বিকালে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন। থানায় দায়েরকৃত এজাহারে কারো নাম উলে­খ্য না করে ১০-১৫ জন অস্ত্রধারীকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। চিংড়ি ঘের মালিক হাজি মোহাম্মদ ইলিয়াছ কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে মহাজোটের শরীক জাতীয় পার্টি দলীয় সাবেক সংসদ সদস্য ছিলেন। তিনি বর্তমানে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান পদে দায়িত্ব রয়েছেন।

চকরিয়া থানায় দায়ের করা এজাহারে সাবেক এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছ বলেন, বৃহস্পতিবার ভোর আনুমানিক সাড়ে তিনটার দিকে ১০-১৫ জনের মুখোশ পরিহিত একদল অস্ত্রধারী তাঁর মালিকানাধীন চরণদ্বীপ মৌজার ২০ একর আয়তনের চিংড়িঘেরে হানা দেয়। এসময় অস্ত্রধারী দুর্বৃত্তরা ঘেরে থাকা কর্মচারীদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে পলবোট খুলে দিয়ে জাল বসিয়ে ১০ লাখ টাকার মতো ২৫ মণ বাগদা চিংড়ি মাছ, ৩ লাখ ৬০ হাজার টাকার ৩০ মণ লইল্যা চিংড়ি মাছসহ বিভিন্ন জাতের মাছ লুটে নেয়। একইসময়ে তাঁরা ঘের থেকে পাঁচটি বিহিঙ্গী জাল, ১০ টি জাকি জালসহ প্রায় ১ লাখ ৩০ হাজার টাকার সরঞ্জামাদি লুট করে ফিশিং বোটে তুলে নেয়। এরপর আমার ঘের কর্মচারীরা শোর-চিৎকার শুরু করলে আশপাশের ঘের মালিক ও চাষীরা এগিয়ে আসতে দেখে ৩-৪ রাউন্ড ফাকা গুলি করতে করতে অস্ত্রধারীরা লুণ্ঠিত মাছ ও মালামাল নিয়ে ফিশিং বোট যোগে পালিয়ে যায়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, সাবেক সংসদ সদস্যের চিংড়ি ঘেরে হামলা ও মাছ লুটের ঘটনায় এখনো (বৃহস্পতিবার) রাত ৯টা পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, চিংড়ি ঘের, তাণ্ডব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 7 =

আরও পড়ুন