বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড, আসবেও দেরিতে

fec-image

আগামী ২০ ফেব্রুয়ারি তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু আকস্মিক এক সিদ্ধান্তে নির্ধারিত সূচি অনুযায়ী সফরে আসছে না ইংলিশরা।

সূচি অনুযায়ী দশ দিনে আগে এসে ২৪ ও ২৬ ফেব্রুয়ারি দুটি প্রস্তুতি ম্যাচ খেলারও কথা ছিল। এখন সেই প্রস্তুতি ম্যাচও আর হচ্ছে না। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

রবিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবির প্রধান নির্বাহী এক প্রশ্নের উত্তরে বলেছেন, ‘শেষ পর্যন্ত ইংল্যান্ড দল তাদের অফিশিয়াল ম্যাচগুলোর মধ্যেই থাকতে চেয়েছে। এবার তাই (সিলেটে ম্যাচ আয়োজন) সম্ভব হয়নি। আয়ারল্যান্ডকে তো সিলেটেই আতিথেয়তা দিচ্ছি।’

নতুন সূচী অনুযায়ী ইংল্যান্ড ক্রিকেট দল ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে বলে নিশ্চিত করেছে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। ১ মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৩ মার্চ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এরপর সাগরিকায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ মার্চ। টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য আবারও দুই দল ঢাকায় ফিরবে। ১২ ও ১৪ মার্চ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই দল এবারই প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে।

তাছাড়া সার্বিকভাবে দুই দল দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হচ্ছে ২০১৬ সালের পর। সর্বশেষ ওই সফরে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ। তবে টেস্ট সিরিজ ড্র করেছিল ১-১ ব্যবধানে। সেবার ওয়ানডে ও টেস্ট খেললেও টি-টোয়েন্টি রাখা হয়নি।

ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সূচি

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ
১ মার্চ, প্রথম ওয়ানডে, মিরপুর
৩ মার্চ, দ্বিতীয় ওয়ানডে, মিরপুর
৬ মার্চ, তৃতীয় ওয়ানডে, চট্টগ্রাম

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ
৯ মার্চ, প্রথম টি-টোয়েন্টি, চট্টগ্রাম
১২ মার্চ, দ্বিতীয় টি-টোয়েন্টি, মিরপুর
১৪ মার্চ, তৃতীয় টি-টোয়েন্টি, মিরপুর

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড, ক্রিকেট, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন