বান্দরবান: সব অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার প্রত্যয়

fec-image

স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে পার্বত্য জেলা বান্দরবানে “এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণ-মাদক’কে লাল কার্ড” কর্মসূচি পালিত হয়েছে। এতে দুর্নীতি, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড দেখিয়ে শপথ নেন শিক্ষার্থীরা।

শনিবার (৩১ অক্টোবর) সকালে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বান্দরবান সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রেজা সারোয়ার।

এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান প্রেসক্লাব সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক, সংগঠনের তিতাস শাখার সভাপতি আবদুল্লাহ আল মামুন, লাকসাম শাখার সাংগঠনিক সম্পাদক আহমেদ রায়হান, অর্থ সম্পাদক তাসফিন আহমেদ, দপ্তর সম্পাদক বাদশা পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছের চারা কিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং পথচারীদের মধ্যে বিতরণ করেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ নেয়। শপথ বাক্য পাঠ করান লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল। এসময় তারা সব অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেয়।

সংগঠনের প্রতিষ্ঠতা সভাপতি কাওসার আলম সোহেল জানান, টিফিনের টাকা বাঁচিয়ে প্রতিবছরই শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করে এ সংগঠন। বর্তমান সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও ৪৭টি জেলায় এ পর্যন্ত ৮৩ হাজার ৫০০ গাছের চারা বিতরণ করা হয়েছে। গত ৭ জুলাই কুমিল্লা থেকে
ভ্রাম্যমাণ কার্যক্রমটি শুরু হয়েছে। জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম, রাস্তা, শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, লাল সবুজ উন্নয়ন সংঘ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + twelve =

আরও পড়ুন