মহালছড়িতে কলা গাছ কাটার ঘটনায় জিডি

fec-image

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়িতে ভুট্টু মিয়া নামের এক নিরীহ বাঙালি কৃষকের রাতের অন্ধকারে উপজাতি সন্ত্রাসীরা অন্তত ৫০০ (পাঁচ শত) কলা গাছ কাটার ঘটনায় একটি জিডি করা হয়েছে। জিডি নম্বর-১০২৬/২০, তারিখ ২৮/০৯/২০২০ ইং।

অভিযুক্তরা হলেন, মংশিপ্রু চৌধুরী, বলি মারমা, উভয়ের পিতা চাইলাপ্রু চৌধুরী, উ জ্জল মারমা,  সূর্য মারমা, উভয়ের পিতাঃ মংসিপ্রু চৌধুরী। সর্ব সাং- মাইসছড়ি বাজার এলাকা, মহালছড়ি, খাগড়াছড়ি।

ক্ষতিগ্রস্ত কৃষক জানান, ২৭ সেপ্টেম্বর রবিবার গভীর রাতে একদল দূর্বৃত্ত রাতের আঁধারে তার ১ একর জমির বাগানের কলাগাছ ও অন্যান্য মূল্যবান গাছ কেটে সাবার করে দিয়েছে। যার আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২ লক্ষ টাকা।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাংঙ্গীর আলমের সাথে কথা বললে তিনি এই ব্যাপারে আইনি প্রক্রিয়া অব্যাহত রেখেছেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেন।

ঘটনা পরবর্তী এলাকার শান্তি-শৃঙ্খলা সংক্রান্ত বিষয় নিয়ে কথা বলার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের ফোন করলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

মাইসছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. গিয়াস উদ্দিন (গিয়াস লিডার) ও মাইসছড়ি বাজার সভাপতি চৌধুরী অগ্য মারমা বলেন, এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য এবং এলাকায় যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য তারা কঠোর অবস্থান নিয়েছেন এবং এই ধরনের কোনো ঘটনা ঘটতে দেওয়া হবে না বলেও তারা জানান।

তবে তারা এই ব্যাপারে প্রকৃত দোষীদের বা অপরাধীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি প্রদান সহ ক্ষতিগ্রস্ত কৃষকের ন্যায্য ক্ষতি পূরণের ব্যবস্থা করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এই ব্যাপারে মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত  জানান, আজ সকালে তিনি বিষয়টি জানতে পেরেছেন এবং শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য তিনি কাজ করছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহালছড়ি, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =

আরও পড়ুন