মহেশখালীতে অ্যাসিড সন্ত্রাসীদের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ

fec-image

মহেশখালীর কালারমার ছড়া ইউনিয়নের ফকিরজোম পাড়ার অ্যাসিড সন্ত্রাস হাকিম আলী, ওসমান গনি ও রাসেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং গণমাধ্যমকর্মীদের বিব্রতকর তথ্য দিয়ে উল্টো হয়রানিমূলক মিথ্যা মামলায় ফাঁসানোর পায়তারা করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে অ্যাসিডে অ্যাসিডদগ্ধ পরিবার ও এলাকাবাসী।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এলাকাবাসীরা অবিলম্বে অ্যাসিড সন্ত্রাস তিন আসামির ফাঁসি ও হয়রানিমূলক মামলা করার পরিকল্পনাকারী নুরুল আবছারকে গ্রেফতার করার জোর দাবি জানান।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিকেল ৪টায় কালারমার ছড়া-গোরকঘাটা সংলগ্ন প্রধান সড়কে আয়োজিত মানববন্ধনে এলাকাবাসীরা বলেন, আমরা নিরাপদ ফকিরজোম পাড়া চাই, অ্যাসিড নিক্ষেপকারী তিন আসামির দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি চাই। পাশাপাশি অ্যাসিড নিক্ষেপকারীরা অ্যাসিডদগ্ধদের মিথ্যে মামলায় ফাঁসানোর যে পায়তারা চালাচ্ছে তার তীব্র নিন্দা জানাই।

সমাজের সবাইকে নাগরিক দায়িত্ব পালনে সচেষ্ট হতে হবে। এসময় পুলিশ প্রশাসনকে অ্যাসিড হামলাকারীকে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করার জন্য ধন্যবাদ জানান। এ ঘটনার সুষ্ঠু ও দ্রুত বিচার দাবিও করেন তাঁরা।

অ্যাসিডদগ্ধ মনু মিয়ার ছেলে কক্সবাজার সরকারি কলেজের ছাত্র মুহাম্মদ নুরুল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠিতব্য মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, কালারমার ছড়া মঈনুল ইসলাম আলিম মাদ্রাসার প্রভাষক মনজুর আলম, রুহুল আমিন, মোস্তাক আহমদ, দলোয়ারা বেগম, রিনা ও নুরোন নাহার বেগম প্রমুখ। এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন শতশত এলাকাবাসী।

উল্লেখ্য,  শুক্রবার (১৫ এপ্রিল)  জমি সংক্রান্ত বিরোধের জেরে কালারমার ছড়ার ফকিরজোম পাড়া নুরুল আমিনের মুদির দোকানের সামনে জনৈক হাকিম আলী, ওসমান গনি ও রাসেলসহ একদল অ্যাসিড সন্ত্রাস মনু মিয়া, আজগর আলী, আব্দুল্লাহ ও স্কুল পড়ুয়া ছাত্রী ওয়াফা মনিকে অ্যাসিড ছুড়ে ঝলসে দেয়।

সেসময় ওই তাঁদের মুখমণ্ডল ও সারা শরীরের বিভিন্ন অংশ ঝলসে য়ায়। আহত অবস্থায় উদ্ধার করে স্থানিয়রা তাদের মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। রোগীর অবস্থা আশঙ্কাজনক দেখলে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতাল প্রেরণ করে।

শনিবার (১৬ এপ্রিল)  সেখান থেকেও চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়। বর্তমানে তাঁরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় শুক্রবার (১৫ এপ্রিল) সকাল ১১টার স্থানীয় হাকিম আলী, ওসমান গনি ও মো. রাসেন নামের তিন আাসামিকে গ্রেফতার করে মহোশখালী থানা পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 6 =

আরও পড়ুন