মাটিরাঙ্গায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করছে আওয়ামী লীগ

fec-image

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির সূর্যসন্তানদের স্মরণে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলনের মধ্য অনুষ্ঠানের সূচনা করা হয়। একই সময়ে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং স্বরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুবাস চাকমার সঞ্চালনায় স্মরণ সভায় উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক মো. তাজুল ইসলাম, উপজেলা স্বেচ্চাসেবক লীগের সভাপতি মো. বাবুল আহাম্মেদ, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি তসলিম উদ্দিন রুবেল ও পৌর ছাত্রলীগে সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তব্যে তারা বলেন, মুক্তিযুদ্ধে পরাজয় নিশ্চিত জেনে ও বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করতে পাকিস্তানি হানাদার বাহিনী, দেশীয় রাজকার, আলবদররা ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাংলাদেশের সূর্যসন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। কিন্তু ষড়যন্ত্রকারীরা যে লক্ষ্যে বুদ্ধিজীবীদের হত্যা করেছিল,তাদের সেই দুঃস্বপ্ন বাস্তবায়িত হয়নি। বাংলাদেশ আজ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়ে আছে। শিক্ষা,স্বাস্থ্য, যোগযোগ,কৃষি, প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা ছাড়াও মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, মাটিরাঙ্গা, শহীদ বুদ্ধিজীবী দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন