মানিকছড়িতে স্বেচ্ছাশ্রমে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মাদ্রাসা সংস্কার

fec-image

গত ২০ এপ্রিল কাল বৈশাখী ঝড়ে ভেঙ্গে পড়ে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার শাহান শাহ হক ভান্ডারী সুন্নিয়া দাখিল মাদ্রাসার টিনসেড ঘর। ফলে পড়ালেখা বিঘ্ন ঘটে প্রতিষ্ঠানে। এতে অভিভাবক ও মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ মানিকছড়ি উপজেলা শাখার সদস্যরা স্বেচ্ছাশ্রমে ১২০*১৫ =১৮০০ বর্গ বিশিষ্ট টিনসেট ঘরটি গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে সংস্কার করেন।

এ সময় উপস্থিত থেকে কাজের তদারকি করেন সংগঠনটির কেন্দ্রীয় পর্ষদের সদস্য মো. লোকমান হোসেন ফকির, খাগড়াছড়ি জেলা শাখার সমন্বয়ক ও মাদ্রাসা পরিচালক এবং প্রভাষক মো. মনির হোসেন, সংগঠনের মানিকছড়ি শাখার সভাপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক মো. আবু তাহেরসহ বিভিন্ন শাখা কমিটির নেতাকর্মীরা।

স্বেচ্ছাশ্রমে এই শিক্ষাপ্রতিষ্ঠান সংস্কারের ফলে পুরোদমে শ্রেণি কার্যক্রমে অংশ নিতে পারবে শিক্ষার্থীরা। মাদ্রাসার পরিচালক ও মানিকছড়ি সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক মো. মনির হোসেন জানান, গত ২০ এপ্রিল আচমকা কাল বৈশাখী ঝড়ে এই দ্বীনি প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্তের সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। ফলে এ নিয়ে গত ২০ দিন ধরে পাঠদান নিয়ে শঙ্কিত হয়ে পড়েন শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠানে অর্থসংকট থাকায় এবং তাৎক্ষণিক সরকারি সহযোগিতা পেতে দেরি হওয়ায় ৩৫-৪০ জন মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটির আশেকান আন্তরিক হয়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি মাথায় নিয়ে স্বেচ্ছাশ্রমে মাদ্রাসাটি সংস্কার করেন। এতে শিক্ষার্থীদের পড়ালেখার পরিবেশ সাময়িকভাবে হলেও ফিরে পেয়েছি। সকলের প্রতি আমরা কৃতজ্ঞ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্ষতিগ্রস্ত, মানিকছড়ি, স্বেচ্ছাশ্রমে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − ten =

আরও পড়ুন