শাপলাপুর ইউপি নির্বাচনে ৩ প্রার্থীর লড়াই

fec-image

শাপলাপুর ইউপি নির্বাচন ১২ ডিসেম্বর। এ নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা ও সাধারণ পুরুষ মেম্বার প্রার্থীরা স্ব-স্ব সমর্থক, আত্মীয়-স্বজন ও পরিবার-পরিজন নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। এ সব প্রার্থীদের প্রাণ এখন যায় যায় অবস্থা। এতদিন ভোটাররা কাকে ভোট দেবেন তা নিয়ে সঠিক সিদ্ধান্ত না নিলেও এখন তাদের পছন্দনীয় প্রার্থীর অনুকূলে এখন কাজ করে যাচ্ছে। তৎমধ্যে চেয়ারম্যান প্রার্থীকে নিয়ে ১, ২ ও ৩নং ওয়ার্ডের লোকজন পড়েছে বিভিন্ন দ্বিধাদ্বন্দ্বে।

এতদিন এ ৩টি ওয়ার্ডের নারী-পুরুষরা দিদারুল ইসলামের নাম বললে ও বৃহত্তের স্বার্থে আঞ্চলিকতা ত্যাগ করে ৫০ হাজার জনবসতির স্বার্থ রক্ষার্থে এখন যোগ্য ও মেধা সম্পন্ন ব্যাক্তি এডভোকেট আবদুল খালেক চৌধুরী নৌকার প্রতীকের ভোট দেয়ার জন্য এক পায়ে খাড়া। অপরদিকে প্রশাসনিক ক্ষেত্রে যোগ্য এবং পিতার ঐতিহ্যকে বুকে ধারণ করে অনেকে সাংবাদিক সালাউদ্দিন হেলালী কমলের আনারস প্রতীকে ভোট দেয়ার জন্য চিন্তা-ভাবনা করছেন। আবার, অনেকে মনে করেন ষাইটমারা, জেএমঘাট ও মৌলভী কাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দিদারুল ইসলাম চৌধুরী প্রথম হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। তবে ঐ তিন কেন্দ্রে এডভোকেট আবদুল খালেক চৌধুরী দ্বিতীয় অবস্থানে থাকার সম্ভাবনা রয়েছে। ৪ ও ৫নং ওয়ার্ডের এ দুই কেন্দ্রে সাংবাদিক সালাউদ্দিন হেলালী কমল বিপুল ভোটে প্রথম হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ঐ এলাকার নারী-পুরুষরা জানান। কিন্তু এ দুই কেন্দ্রের দ্বিতীয়ত জনপ্রিয়তায় রয়েছেন এডভোকেট আবদুল খালেক চৌধুরীর।

৬, ৮, ৯নং ওয়ার্ডে এডভোকেট আবদুল খালেক চৌধুরী প্রথম হতে পারে এবং সালাউদ্দিন কমল দ্বিতীয় স্থানে থাকবে বলে মন্তব্য করেন অনেকে। আবার, অনেকে মনে করেন এ তিন কেন্দ্রে সালাউদ্দিন কমল ও দিদারুল ইসলাম সমান হারে ভোট ভাগাভাগি করে নিতে পারেন। ৭নং ওয়ার্ডে চেয়ারম্যান নুরুল হক বিপুল ভোটে এগিয়ে থাকবে, তবে ঐ কেন্দ্রে সালাউদ্দিন কমল দ্বিতীয় পর্যায়ে থাকবে বলে ভোটাররা মনে করেন।

১০ ডিসেম্বর সকালে শাপলাপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে জানা যায়, এডভোকেট আবদুল খালেক চৌধুরী, দিদারুল ইসলাম ও সাংবাদিক সালাউদ্দিন কমলের মধ্যে ১২ ডিসেম্বর বাঘযুদ্ধ হতে পারে। তবে, সর্বোপরি বিবেচনা করে দেখা যায় এডভোকেট আবদুল খালেক চৌধুরী শাপলাপুর ইউনিয়নের হাল ধরার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। তবে, ধরে নিতে হবে এডভোকেট আবদুল খালেক চৌধুরী, দিদারুল ইসলাম ও সাংবাদিক সালাউদ্দিন কমলের মধ্যে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত করবে বলে সরেজমিনে জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 13 =

আরও পড়ুন