শোক দিবসে উখিয়া উপজেলা আ‘লীগের কর্মসূচি

fec-image

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকান্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর একটি শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, স্বাধীণ বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

শোকাবহ আগস্টে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উখিয়া উপজেলা শাখা ও সহযোগী সংগঠনসমূহ যথাযোগ্য মর্যাদায় কর্মসূচি পালনের উদ্যোগ গ্রহণ করেছে।

১৫ আগস্ট বৃহস্পতিবার কর্মসূচির মধ্যে রয়েছে– সকাল ৭ টায় কালো ব্যজ ধারণ। সকাল ৮ টায় শোক র‌্যালি, সকাল ৯ টায় জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, সকাল ১০ টায় উপজেলার প্রতিটি ওয়ার্ডে খতমে কোরান, মিলাদ ও দোয়া মাহফিল, ১১ টায় আলোচনা সভা ও দুপুর ১ টায় কাঙ্গালী ভোজ অনুষ্টিত হবে।

শোক সভা উপলক্ষ্যে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা অনুষ্টিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহীন চৌধুরী, প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন সাবেক সংসদ আবদুর রহমান বদি। বক্তব্য রাখবেন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। শোক সভায় সভাপতিত্ব করবেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ইতিহাসের নাম: ব্রিগে. জেনারেল সাজেদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + four =

আরও পড়ুন