সম্মিলিতভাবে কাজ করলে পার্বত্যাঞ্চল দেশ সেরা অঞ্চলে পরিণত হবে: পার্বত্য মন্ত্রী

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদূর ঊশৈসিং এমপি বলেন, আমরা যদি সম্মিলিতভাবে কাজ করি তাহলে পার্বত্যাঞ্চল দেশের সেরা অঞ্চলে পরিণত হবে।

বুধবার (২৫ মে) দুপুরে রাঙামাটি জেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত জেলা পরিষদের সদস্য এবং হস্তারিত বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পার্বত্য মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে দ্রুত উন্নয়ন হয়েছে। নানিয়ারচর উপজেলায় মিনি পদ্মা সেতু নির্মিত হয়েছে। দুর্গম পাহাড়ে বসবাসরত বাসিন্দাদের বিদ্যুতের সেবা পৌঁছে দিতে বিনা পয়সায় ৫০ হাজার সোলার বিদ্যুৎ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। মসজিদ-মন্দির-গীর্জার উন্নয়ন, জেলা পরিষদ এবং আঞ্চলিক পরিষদ সবই আজ চুক্তির ফসল।

মন্ত্রী আরও বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে বিশেষ মন্ত্রণালয় তথা পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সৃষ্টি করা হয়েছে। পার্বত্য মন্ত্রণালয় পার্বত্যঞ্চলের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছে। আমরা আঞ্চলিক পরিষদের সাথে কাজ করছি। চুক্তি বাস্তবায়ন হবে; ওনি শেখের বেটি। যা কথা দেন তাই করেন। ২০৪১ এবং ২১০০ সালে স্বপ্ন বাস্তবায়েনে এ অঞ্চলের সন্তানরা অগ্রণী ভূমিকা রাখবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা পরিষদ এবং হস্তারিত বিভাগের সকল প্রকল্পগুলোকে এই অর্থ বছরে দ্রুত বাস্তবান করা হবে। শেখ হাসিনার দূরদর্শী সুনেত্রীর কারণে বাংলাদেশ অনেকদূর পৌঁছে গেছে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমরা সকলে মিলে মিশে কাজ করবো।

জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, জেলা পরিষদে একজন উপ-সহকারী প্রকৌশলী এবং একজন প্রথম শ্রেণির প্রোগ্রামার দরকার। জেলা পরিষদের শূন্য পদগুলোতে নিয়োগ দিতে তিনি পার্বত্য মন্ত্রণালয়কে অনুরোধ জানান।

চেয়ারম্যান আরও বলেন, আগামী ২০২৪-২০২৫ অর্থ বছরে বড় আকারের বাজেটগুলো বাস্তবায়ন করা কঠিন হবে। ২০২২-২০২৩ অর্থ বছরে যে কাজগুলো আছে সেগুলো শেষ চলতি বছরে দ্রুত শেষ করবো। নিয়োগে স্বচ্ছতা বজায় রাখবে।

এসময় উপস্থিত ছিলেন-পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সতিন্দ্র নাথ রায়, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য অংসুইসাইন চৌধুরী, সবির কুমার চাকমা, বিপুল ত্রিপুরাসহ জেলা পরিষদের অন্যান্য সদস্য ও হস্তারিত বিভাগের কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য মন্ত্রী, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 18 =

আরও পড়ুন