সম্মেলনের এক বছর পর বান্দরবান জেলা আ’লীগ কার্যনির্বাহী কমিটি উন্মোচন

fec-image

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সম্মেলের এক বছর পর বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি উন্মোচন করা হয়েছে। এর আগে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ৭৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের আয়োজনে নবগঠিত কার্যনির্বহী কমিটি উন্মোচন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং।

উল্লেখ্য, গত বছরের ২৫ নভেম্বর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা ও সাধারণ সম্পাদক পদে পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীর নাম ঘোষণা করেছিল কেন্দ্রীয় আওয়ামী লীগ

পরে নানান জটিলতা ও করোনা সংকট কাটিয়ে প্রায় এক বছর পর ৭৫ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয় এবং এই কমিটিতে জেলার সাতটি উপজেলার নবীন ও প্রবীণের সমন্বয় করে এবং মনোনয়ন বঞ্চিত ও ত্যাগী নেতাদের স্থান দেয়া হয়।

৭৫ সদস্যবিশিষ্ট কমিটিতে সভাপতি পদে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, সিনিয়র সহসভাপতিরা হলেন- আলহাজ মোঃ শফিকুর রহমান, আব্দুর রহিম চৌধুরী, মংঙোয়ে প্রু চৌধুরী, একেএম জাহাঙ্গীর, মংক্যচিং চৌধুরী, সত্যহা পানজি ত্রিপুরা, কাজল কান্তি দাশ, রাংলাই ¤্রাে, দিপ্তী কুমার বড়ুয়া, উজ্জল কান্তি দাশ, মাহাবুবুর রহমান (মুক্তিযোদ্ধা)।

সাধারণ সম্পাদক পদে পৌর মেয়র মোহাম্মদ ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, হ্লাথোয়াই হ্রী, মোজাম্মেল হক বাহাদুর ।

এছাড়াও আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোঃ ইকবাল করিম, দীলিপ বড়ুয়া (কৃষি বিষয়ক), প্রশান্ত বড়ুয়া (তথ্য ও গবেষনা), কাঞ্চন জয় তঞ্চগ্যা (ত্রাণ ও সমাজ কল্যাণ), অনিল কান্তি দাশ (দপ্তর সম্পাদক), নাজমুল হাসান ভুইঁয়া (ধর্ম বিষয়ক), সাদেক হোসেন চৌধুরী (প্রচার ও প্রকাশনা), হাবিবুর রহমান (বন ও পরিবেশ), মং এ মংছো (বিজ্ঞান ও প্রযুক্তি), সানজিদা আক্তার (মহিলা বিষয়ক), সাধান চন্দ্র দাশ (মুক্তিযোদ্ধা বিষয়ক), মংহ্নৈচিং (যুব ও ক্রীড়া বিষয়ক), মোঃ খলিলুর রহমান (শিক্ষা ও মানব বিষয়ক), সুব্রত দাশ ঝন্টু (শিল্প ও বাণিজ্য), ফিলিপ ত্রিপুরা (শ্রম বিষয়ক), সিংইয়ং ম্রো  (সাংস্কৃতিক বিষয়ক), ডাঃ একে আইচ (স্বাস্থ্য ও জনসংখ্যা)।

সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু, অজিত কান্তি দাশ, চৌধুরী প্রকাশ বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক আবুল কালাম মুন্না, উপ-প্রচার সম্পাদক কেলুমং এবং কোষাধ্যক্ষ পদে মাহাবুবুর রহমানসহ জেলা কমিটিতে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’সহ ৩৬ জনকে সদস্য এবং ১ জন জাতীয় পরিষদের সদস্য হিসেবে রেখে এই জেলা আওয়ামী লীগের নবগঠিত কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

সদস্যরা হলো- নুমং প্রু চৌধুরী, কামাল হোসেন, লাল দই সাং বম, জুয়েল বম, এডভোকেট তপন কুমার দাশ, সৌরভ দাশ শেখর, মংথোয়াইম্যা রণি, মঞ্জুরুল কাদের, সানুপ্রু, বাশৈচিং মারমা, সুচিত্রা তংচঙ্গ্যা, এমেচিং উমেনু মারমা, মিল্কী রাণী চৌধুরী, শৈমং মারমা, আলম কোম্পানী, জামাল উদ্দিন, সুগত বড়–য়া, মহিউদ্দিন, ¤্রাসা খেয়াং, এনুচা মারমা, অধ্যাপক রওশন আক্তার, জাহানারা বেগম, আবু তাহের কোম্পানী, এম এ হাকিম চৌধুরী, গ্রাবরিয়াল ত্রিপুরা, রাজু মং সালেহা বেগম, এডভোকেট এমদাদ উল্লা, মো: হোসেন, এছাড়া সদস্য করা হয়েছে উজ্জল তঞ্চঙ্গ্যা, তসলিম ইকবাল চৌধুরী, সিংয়ং খুমি, রাজু বড়ুয়া, অংশৈ থোয়াই।

এদিকে নব গঠিত কমিটি শনিবার সকালে বান্দরবান মুক্ত মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য দিয়ে শ্রদ্ধা জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 8 =

আরও পড়ুন