অচিরেই পেনশনের টাকা সরাসরি ব্যাংক হিসাবে পরিশোধ করা হবে : হিসাব মহা নিয়ন্ত্রক

Rangamati  ---- 17 May   Chief Controler of Audit news

রাঙামাটি প্রতিনিধি:
রাঙামাটিতে হিসাব মহা-নিয়ন্ত্রক মো: আবুল কাশেম বলেছেন, অচিরেই সরকারি চাকরিজীবীদের পেনশনের টাকা সরাসরি তার ব্যাংক হিসাবে পরিশোধ করা হবে এবং হিসাব নিয়ন্ত্রক কার্যালয়ে কাগজ-পত্র ছাড়াই তা করা হবে।

রোববার জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলার ডিডিওগণের সাথে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা জানান।

চট্টগ্রাম বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক মো: মোস্তফা কামালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামশুল আরেফিন। এসময় জেলার ৭৫ জন উর্ধতন কর্মকর্তা এবং আয়ন-বায়ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলার হিসাব রক্ষণ অফিস আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে হিসাব মহা-নিয়ন্ত্রক আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সরকারি আর্থিক ব্যবস্থার আধুনিকায়ন অত্যান্ত গুরুত্বপূর্ণ । সরকারি অর্থ প্রাপ্তি এবং পরিশোধের পদ্ধতি ডিজিটালাইজেশন করার কাজ দ্রুত এগিয়ে চলেছে।পেনশনসহ অন্যান্য আর্থিক সুবিধা স্ব স্ব ব্যাংক একাউন্ট থেকে উত্তোলন করতে পারেন সে উদ্যোগে নেয়া হচ্ছে। পাশাপাশি ইলেকট্রনিক্স ফান্ড ট্রান্সফার (ইএফটি) এর মাধ্যমে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নিজের ব্যাংক একাউন্ট থেকে বেতন তুলতে পারবেন যা ইতিমধ্যে ঢাকা বিভাগের বিভিন্ন সরকারি দপ্তরগুলোতে চালু করা হয়েছে। অদূর ভবিষ্যতে একাউন্টস অফিস গুলোক কাগজবিহীন করা হবে। সর্বত্র থাকবে প্রযুক্তির ব্যবহার।

মতবিনিময় সভায় হিসাব মহা-নিয়ন্ত্রক মোঃ আবুল কাশেম সরকারি নিয়ম-কানুনের মধ্যে থেকে দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি অনুরোধ জানান এবং এর ব্যত্যয় ঘটলে কাউকে ক্ষমা করা হবে না বলে জানান। তিনি সরকারি অর্থ আয়-ব্যয়ের ক্ষেত্রে সকল কর্মকর্তাকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন