অবরোধের সমর্থনে পেকুয়ায় বিএনপি’র বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা

pic pekua 18-12-2013

উপজেলা প্রতিনিধি, পেকুয়া :

নিদর্লীয় তত্বাবধায়ক সরকার পূর্ণবহাল ও শীর্ষ নেতাদের মুক্তির দাবীতে বিএনপি তথা ১৮ দলীয় জোটের  ডাকা চতুর্থ দফা ৭২ ঘন্টার অবরোধের ২য় দিনে রিক্সা ছাড়া কোন প্রকার যান বাহন চলাচল করেনি। ব্যাংক বীমা প্রতিষ্ঠানে খোলা থাকলে গ্রাহক ছিল শূন্য। হাট বাজার গুলোতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর সরবরাহ কমে যাওয়ায় চড়া দামে বিক্রি করা হচ্ছে আবার প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী পাওয়া যাচ্ছেনা বলেও ক্রেতারা বিক্রেতারা অভিযোগ করছে।

বুধবার সকাল ৮টা থেকে পেকুয়া বাজারের দলীয় কার্যালয়ের সামনে এক হাজারের অধিক নেতাকর্মী অবস্থান নিয়ে পেকুয়া মগনামা বানিয়ার চরা সড়ক অবরোধ করে রাখে এবং টায়ার জ্বালিয়ে অবরোধ করে। সকাল ১১ টায় উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে একটি বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত বিক্ষোভ মিছিলটি পেকুয়া বাজারের পশ্চিম পাশ্ব থেকে শুরু করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পেকুয়া বাজারে গিয়ে একটি আলোচনা সভায় মিলিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা যুবদলের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, উপজেলা শ্রমিকদলের সভাপতি মজিবুল হক চৌধূরী, উপজেলা ছাত্রদলের সভাপতি মো: ইউসুফ রুবেল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরান জাদিদ মুকুট, উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আহাছ্না উল্লাহ, উপজেলা মহিলাদলের সভানেত্রী সাবিনা ইয়াছমিন ঝিনু, পশ্চিম জোন যুবদলের সভাপতি জয়নাল আবেদীন, সহ সভাপতি আবছার উদ্দিন মানিক এমইউপি, সাধারণ সম্পাদক ইমরুল হাসান ইমু, সাংগঠনিক সম্পাদক জাফর আলম, প্রচার সম্পাদক ইউনুচ, উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাহেদ হোসেন, আইন বিষয়ক সম্পাদক জাহেদ হাসান, উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ন আহবায়ক সালাহউদ্দিন প্রমুখ।

নেতাকর্মীরা বিক্ষোদ্ধ হয়ে রাস্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবিলম্বে ক্ষমতা থেকে পদত্যাগ করে জনপ্রিয়তা যাচাই করার জন্য অনুরোধ করেন। নিদলীয় তত্বাবধায়ক সরকার পূর্ণবহাল করে দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহবান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন