আজ থেকে তিন পার্বত্য জেলায় টানা ৭২ ঘণ্টা হরতাল

1006241_445746502188557_739347754_n

ডেস্ক রিপোর্ট:
গতকাল জাতীয় সংসদে বহুল বিতর্কিত ভূমি কমিশন আইন-২০১৩ইং সংশোধনী প্রস্তাব উত্থাপিত হওয়ায় ঢাকার অস্থায়ী কার্যালয়ে ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়ার সভাপতিত্বে  পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় আত্মঘাতী এবং পাহাড়ী বাঙ্গালীদের মধ্যে বৈষম্যসৃষ্টিকারী এই আইন জাতীয় সংসদে উত্থাপনের প্রতিবাদে এবং তা শীঘ্রই বাতিলের দাবিতে আজ মঙ্গলবার ৬টা থেকে টানা ৭২ ঘন্টার হরতালের কর্মসূচী পালনের আহ্বান জানান এবং হুশিয়ারী দেন যে, শীঘ্রই এই প্রস্তাব বাতিল না হলে তিন পার্বত্য জেলায় আরও লাগাতার হরতালসহ  কঠোর কর্মসূচী দেওয়া হবে।

সভায় উপস্থিত ছিলেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মোঃ ইসমাঈল নবী শাওন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, পার্বত্য নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ রাজু, ছাত্র পরিষদের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোঃ শাহ আলম, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ জুলফিকার আলী সম্রাট, নাগরিক পরিষদের ঢাকা মহানগর আহবায়ক মোঃ মনির হোসেন, ছাত্র পরিষদের ঢাকা মহানগর আহবায়ক মোঃ আব্দুল হক মানিক, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, ছাত্র নেতা শাহাদাত হোসেন, মোঃ জাকির হোসেন প্রমুখ।  
    
সভায় পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের উপদেষ্টা মন্ডলীর সভাপতি ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়া আশংঙ্খা প্রকাশ করে বলেন- আত্মঘাতী, সংবিধানের সাথে সাংঘর্ষিক এবং পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীদের মধ্যে সম্প্রীতি বিনষ্টকারী এ আইন পাশ হলে পার্বত্য এলাকায় সেনবাহিনীর অবস্থান, দেশের সার্বভৌমত্ব ও সরকারের কর্তৃত্ব হুমকীর মুখে পড়বে এবং পার্বত্য বাঙ্গালীদের ভূমি অধিকার, কর্মসংস্থান, রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতি ও ব্যবসা-বানিজ্য এমনকি বাঙ্গালীদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। তিনি সরকারের শেষ সময়ে অতি তাড়াহুড়া করে নেয়া এই আত্মঘাতী সিদ্ধান্তটি প্রত্যাহার করার আহব্বান জানান।

এদিকে গতকাল ররিবার রাত ১ টায় মাটিরাঙ্গার গুমতি বাজারে উপজাতী সন্ত্রাসী কর্তৃক অগ্নি সংযোগ এবং গুইমারার আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলমকে অপহরণ করেছে। উক্ত অগ্নি সংযোগ ও অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়া। তিনি সরকারের নিকট অনতিবিলম্বে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ ও অপহরণকৃত ব্যক্তির উদ্ধারের আহব্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন