আন্দোলনের কর্মকৌশল নির্ধারণ ও কোন্দল নিরসনে বিএনপির কেন্দ্রীয় প্রতিনিধি দল রাঙামাটিতে আসছেন

আলমগীর মানিক, রাঙামাটি:

সাংগঠনিকভাবে দলীয় কর্মীদের দক্ষতা বৃদ্ধি, চলমান সরকার বিরোধী আন্দোলনকে চাঙ্গা করতে চেয়ারপার্সনের নির্দেশে বৃহস্পতিবার পর্যটন শহর রাঙামাটিতে সফরে আসছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির একটি প্রতিনিধি দল। দলীয় সূত্র থেকে পাওয়া তথ্যে জানা গেছে, চলমান আন্দোলন বেগবান এবং আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলের সাংগঠনিক অবস্থা জোরদার করার লক্ষ্যে জেলা পর্যায়ে সফরের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নেতৃবৃন্দের এ সফর।

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু ও কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খন্দকারের নেতৃত্বে প্রতিনিধি দল সফরে এসে জেলা বিএনপি আয়োজিত প্রতিনিধি সভায় যোগ দেবেন। রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম জানান, কেন্দ্রীয় প্রতিনিধি দলের আগমন উপলক্ষ্যে বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমীতে দুপুর দুইটায় প্রতিনিধি সভার আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে প্রতিনিধি সভার যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। প্রতিনিধি সভায় মাঠ পর্যায়ের নেতৃবৃন্দ কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছে দলের অবস্থা সম্পর্কে রিপোর্ট দিবেন এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ আন্দোলন কর্মসূচি ও আসন্ন জাতীয় নির্বাচন সম্পর্কে করনীয় নিয়ে দিক নির্দেশনা দিবেন বলে জানা গেছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র রাঙামাটি নগর শাখার সভাপতি ও রাঙামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টোর কাছে জানতে চাইলে তিনি জানান, কেন্দ্রীয় নেতৃবৃন্দকে বরণ করে নিতে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন। সন্ধ্যায় নেতৃবৃন্দ হোটেল সুফিয়ায় থাকবেন। তারপর তারা কর্মীদের সাথে কথা বলবেন। এক প্রশ্নের জবাবে তিনি জানান, আমাদের প্রোগ্রাম হবে, দলীয় কোন্দল নিরসন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী বাছাই করা নিয়ে আলোচনাসহ দেশের সার্বিক চিত্রে কিভাবে আন্দোলন করা যায় তা নিয়ে কর্মকৌশল নির্ধারণ করে তাদের দিক নির্দেশনা প্রদান। অপর এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, পরিপূর্ণভাবে দলের ভেতরে জিয়ে থাকা সমস্যাগুলোর সমাধান হবে কিনা, এই মুহুর্তে এটা বলা যাচ্ছে না। তবে আমি আশা করতে পারি, যে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঠিক সিদ্ধান্তের মাধ্যমেই হয়তো দলের মধ্যে যেসব ভূল বুঝাবুঝি এবং দলের কতিপয় নেতার দলীয় স্বার্থ বিরোধী কর্মকান্ডগুলো বুঝতে পেরে একটি সঠিক সিদ্ধান্ত দেশনেত্রী বেগম খালেদা জিয়া জানাবেন এটাই আমার একমাত্র আশা।

এদিকে এই প্রতিনিধি সম্মেলন সফল করার লক্ষ্যে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। আর এই কমিটির দায়িত্বে রয়েছেন রাঙামাটি সদর থানা বিএনপির সভাপতি এডভোকেট মামুনুর রশীদ মামুন। তিনি জানান,পুরো জেলা থেকে সর্বমোট ২২০ জন প্রতিনিধি অংশগ্রহণ করবে। তাদের সবার সাথে মতবিনিময়কালে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে দলের তৃণমুল পর্যায়ের সার্বিক চিত্র তুলে ধরবেন তারা। তারপর কেন্দ্রীয় নেতৃবৃন্দ দলীয় চেয়ারপার্সনের নির্দেশনাসহ দলের সাংগঠনিক কর্মকান্ড বৃদ্ধির লক্ষ্যে নিজেদের দিক নির্দেশনামুলক বক্তব্য প্রদান করবেন। আর এতে করে বর্তমান সরকার বিরোধী চলমান আন্দোলন সংগ্রামে দলীয় নেতাকর্মীরা আরো উজ্জীবিত হয়ে সামনের দিনগুলোতে আন্দোলনে ঝাপিয়ে পড়বে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন