আলীকদমে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

fec-image

বান্দরবানের আলীকদমে বাংলাদেশ আওয়ামী লীগ ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের উদ্দ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৩ জুন) সকালে আলীকদম উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা ও ইউনিয়ন থেকে আগত আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনে নেতাকর্মীরা।

আলীকদম উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংশেথোয়াই মার্মার সঞ্চালনায় আলীকদম উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। উক্ত শোভাযাত্রা আলীকদম উপজেলার গুরুত্বপূর্ণ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলীকদম প্রেস ক্লাব চত্বরে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বান্দবান জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সি. সহ-সভাপতি দুংড়ি মং মার্মা, আলীকদম উপজেলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাছির উদ্দীন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.কফিল উদ্দিন বিএসসি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিজবাহ উদ্দীন,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা জামান রাশেদ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এনুচা মার্মা, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি উইলিয়াম মার্মা ও সাধারণ সম্পাদক মোঃ জমির উদ্দিনসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন,আজ ঐতিহাসিক ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী, ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দলটি এবার পা রাখছে ৭৪ বছরে।

১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে “পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ”প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটির যাত্রা শুরু হয়। পরে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটাতে এর নাম”আওয়ামী লীগ” নামকরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, আলীকদম, উদযাপিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন