আলীকদমে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

Alikadam DIGITAL MELA News Pic

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:

বান্দরবানের আলীকদমে উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৫ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরী মেলার উদ্বোধন ও স্টল পরির্দশন করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উপজেলা পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্প্রসারণের অংশ হিসেবে এ ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়। এরফলে সমাজের সকল শ্রেণী পেশার মানুষের নিকট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারে উৎসাহ সৃষ্টি হবে।

উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত ডিজিটাল মেলায় ১৪টি স্টলে উপজেলা প্রশাসন, লামা তথ্য অফিস, আলীকদম সরকারী উচ্চ বিদ্যালয়, আলীকদম আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, আবাসিক উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, মৈত্রী জুনিয়র হাইস্কুল, চম্পট পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, নয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, আদর্শস সরকারী প্রাথমিক বিদ্যালয়, কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্প, সোনে ইন্টারন্যাশনাল, আলীকদম ও চৈক্ষ্যং ইউনিয়ন ডিজিটাল সেন্টার অংশগ্রহণ করে।

জেলা প্রশাসক কর্তৃক মেলা উদ্বোধন ও পরিদর্শন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মোঃ আল-আমিনের সভাপতিত্বে ‘আউট সোর্সিং, ন্যাশনাল পোর্টাল ফ্রেমওয়ার্ক, জাতীয় ই-তথ্য কোর্সসহ বর্তমান ও ভবিষ্যত ই-সেবা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন এডিসি (সার্বিক) আবু জাফর, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসলাম হোসেন ও উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইলিয়াছ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন