আলীকদমে ১২ কাঠুরিয়ার অপহরণ: নিশ্চিত নয় প্রশাসন

অপহরণ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের আলীকদম উপজেলার দূর্গম কুরুক পাতা-পোয়ামুহুরী এলাকায় ১২ বাঙ্গালী কাঠুরিয়ার অপহরণ নিয়ে গতকাল বৃহস্পতিবার দিনভর উপজেলা সদরে গুজব ছড়িয়ে পড়ে। স্থানীয় প্রশাসন এ খবরের সত্যতা নিশ্চিত না করলেও ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে বলে জানিয়েছেন থানার ওসি।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আলীকদম উপজেলার কুরুকপাতা-পোয়ামুহুরী এলাকার বড় আগ্গালায় গতকাল ১২ কাঠুরিয়া অপহৃত হওয়ার সংবাদ পাওয়া যায়। এ অপহরণের সাথে বান্দরবানের পাহাড়ে সংগঠিত সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ম্রো ন্যাশনাল পার্টি (এমএনপি) জড়িত বলেও খবর রটে এলাকায়। তবে এ অপহরণের খবরটি নিছক গুজব বলে জানিয়েছেন নিরাপত্তা বাহিনীর একটি সূত্র।  

অপরদিকে গতকাল বৃহস্পতিবার একটি অনলাইন নিউজ পোর্টাল আলীকদম সেনা জোনের মেজর মো. কামালকে উদ্বৃত করে জানায়, ‘বৃহস্পতিবার সকালে এমএনপির সদস্যরা ১২ জন কাঠুরিয়াকে অপহরণ করে। খবর পেয়ে সেনাবাহিনীর একটি দল অভিযানের উদ্দেশ্যে যাত্রা করেছে। তবে ঘটনাস্থল দুর্গম এলাকা এবং দুরবর্তী হওয়ায় পৌঁছাতে সময় লাগবে’।

উপজেলা নির্বাহী অফিসার মোতাকাব্বীর আহমেদ জানান, অপরহণ সংক্রান্ত কোন সঠিক তথ্য এখনো প্রশাসনের হাতে আসেনি। অপহৃতদের পরিবারের কেউ এ পর্যন্ত অভিযোগও করেনি। তবে খবরের সত্যতা যাচাইয়ের চেষ্টা চলছে। একই অভিমত ব্যক্ত করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন।
আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হোসাইন জানান, ঘটনার সত্যতা উদ্ঘাটনে ইতোমধ্যে এসআই ছৈয়দ ওমরের নেতৃত্বে একটি পুলিশ টিম ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়েছেন। তারা ফিরে আসলে বিস্তারিত জানা যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন