আলুটিলায় নিহতদের পরিবারকে ইউপিডিএফের আর্থিক সাহায্য

Mathing's Father Mong Mong Marma

প্রেসবিজ্ঞপ্তি :

রোববার, ৫ ফেব্রুয়ারী সকালে উজ্জ্বল স্মৃতি চাকমার নেতৃত্বে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও খাগড়াছড়ির বিশিষ্ট ব্যক্তিদের ১৫ সদস্যের একটি দল ৩ ফেব্রুয়ারি আলুটিলায় নিহতদের শোকাহত পরিবার ও স্বজনদের সমবেদনা জানাতে মহালছড়ি সদরের চংড়াছড়ি গ্রামে যায়।

তাদের সাথে সেখানে মহালছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যচিংমং চৌধুরী, মহালছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সোনারতন চাকমা, কিয়াংঘাট ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা, মাইসছড়ি ইউপির সাবেক চেয়ারম্যান শান্তশীল চাকমা, মহালছড়ি সদর ইউপির সাবেক চেয়ারম্যান লাব্রেচাই মারমা, চংড়াছড়ি গ্রামের কার্বারী চুইচিনু মারমা ও স্থানীয় ইউপিডিএফভুক্ত সংগঠনের নেতৃবৃন্দ যোগ দেন।

এ সময় প্রতিনিধি দলের নেতারা ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের যথোপযুক্ত শাস্তি, নিহতদের পরিবারদের ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসার ব্যবস্থা ও সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

তারা বলেন জেলা পরিষদের পক্ষ থেকে যে আর্থিক সাহায্য দেয়া হয়েছে তা নিতান্তই অপ্রতুল, কেবল দায় এড়ানো, লোকদেখানো ও প্রচারণার জন্য এটা করা হয়েছে।

উজ্জ্বল স্মৃতি চাকমা ছাড়াও বক্তব্য রাখেন রণিক ত্রিপুরা, কিরণ মারমা ও ক্যচিংমং চৌধুরী ।

পরে ইউপিডিএফের পক্ষ থেকে নিহত নেইম্রা মারমা, টুনটুনি মারমা, ববি মারমা, উচুনু মারমা, মাথিং মারমা ও অংক্যচিং চৌধুরীর পরিবারদের সদস্যদের হাতে আর্থিক সাহায্য দেয়া হয়।

আর্থিক সাহায্য গ্রহণ করেন চাইলাগ্য মারমা, চলাপ্রু মারমা, মংমং মারমা ও মংক্রক চৌধুরী। তারা আর্থিক সাহায্যের জন্য ইউপিডিএফের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারী ২০১৭ শুক্রবার খাগড়াছড়ির আলুটিলায় বৌদ্ধ ভিক্ষু ভদন্ত চন্দ্রমনি মহাস্থবিরের অন্ত্যোষ্টিক্রিয়ায় রাস্তার পাশে একটি চলন্ত ট্রাক ভিড়ের মধ্যে ঢুকে পড়লে আট জন মারা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন