আহমেদুল হক চৌধুরীর মৃত্যুতে জাতীয়তাবাদী পরিবারে অপূরণীয় শূণ্যতা সৃষ্টি হয়েছে- সালাহ উদ্দিন আহমেদ

Ramu pic 05.09

রামু প্রতিনিধি:
কক্সবাজারের রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির আহবায়ক মরহুম আহমেদুল হক চৌধুরী স্মরণে গতকাল শুক্রবার (৫ সেপ্টেম্বর) বেলা দুইটায় স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল এ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি কেন্দ্রিয় কমিটির যুগ্ম-মহাসচিব ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, জাতীয়তাবাদী আদর্শকে বুকে ধারন করে আহমেদুল হক চৌধুরী দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে গেছেন। এমন নেতাকে হারিয়ে রামুবাসীর মতো পুরো জাতীয়তাবাদী পরিবারের শূণ্যতা সৃষ্টি হয়েছে। আগামীদিনে রামুর রাজনীতিতে আহমেদুল হক চৌধুরীর মতো আদর্শবান নেতা গড়ে তুলতে হবে।
সারাদেশে ভোট ডাকাতি মহোৎসব উপেক্ষা করে আহমেদুল হক চৌধুরী বিপুল ভোটে জয়ী হয়েছিলেন। এতেই তাঁর জনপ্রিয়তার প্রমান হয়েছে। রাজনীতি আর মানুষের কল্যাণে আহমেদুল হক চৌধুরীর অবদান সবার কাছে চির স্মরণীয় হয়ে থাকবে।
সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদ রামুর বৌদ্ধ বিহারের সহিংস ঘটনাকে ইঙ্গিত করে বলেন, রামু-উখিয়ায় বৌদ্ধ হামলা মামলায় জড়িয়ে উখিয়া উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে অপসারণ করা হয়েছে। অথচ ২০১২ সালের ২৯-৩০ সেপ্টেম্বর রামু-উখিয়ায় যারা বৌদ্ধ মন্দিরে হামলা-লুটপাট করেছে তাদের নামে মামলা হয়নি। এরচেয়ে বড় লজ্জা আর কি হতে পারে। আমরা এখন উল্টো রাজারদেশে বসবাস করছি। রামুর বৌদ্ধ বিহারের সহিংস ঘটনায় যারা বৌদ্ধ বিহার রক্ষায় ভুমিকা রেখেছে এবং ক্ষতিগ্রস্তদের সহানুভূতি জানাতে এসেছিলো তাদের মামলার চার্জশিটে অভিযুক্ত করে হয়রানি করা হচ্ছে।
তিনি আরো বলেন, ১৫৪ জনকে ভোট ছাড়া বিজয়ী করে আওয়ামীলীগ দেশের খুন-ঘুম নৈরাজ্য আর স্বাধীনতা হরণের রাজনীতিতে মেতে উঠেছে। সময় এলে সব দল, সব মতের মানুষ এ সরকারকে পতন করতে রাস্তায় নেমে আসবে। এ পতন সুনিশ্চিত।
মরহুম আহমেদুল হক চৌধুরীর স্মরণ সভা উদযাপন কমিটির আহবায়ক ও ফতেখাঁরকুল ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল বশর মেম্বারের সভাপতিত্বে অনিুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, বিএনপি কেন্দ্রিয় কমিটির নির্বাহী সদস্য ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, মরহুম আহমেদুল হক চৌধুরীর সহধর্মিনী আনোয়ারা বেগম, কক্সবাজার জেলা বিএনপির সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলার চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদিকা এড. শামীম আরা স্বপ্না, কক্সবাজার পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, রামু বিএনপির সদস্য সচিব গোলাম মৌলা চৌধুরী।
কক্সবাজার জেলা ইসলামী ছাত্রসমাজের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর’র পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, কক্সবাজার জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, রামু বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এস.এম ফেরদৌস, রামু উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, ফতেখাঁরকুলের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো, ঈদগাঁহ বিএনপির আহবায়ক শহীদুর রহমান শহীদ, কচ্ছপিয়ার সাবেক চেয়ারম্যান মৌলানা মুকতার আহমদ, কক্সবাজার জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জল, ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাশেদ, ঈদগড় বিএনপির সভাপতি আবু বক্কর ছিদ্দিক, খুনিয়াপালং বিএনপির সভাপতি এস.এম ফরিদুল আলম, রাজারকুলের চেয়ারম্যান আব্দুর রহিম, রশিদ নগরের চেয়ারম্যান ও বিএনপির আহবায়ক আব্দুল করিম, কৃষকদল আহবায়ক টিপু সুলতান চৌধুরী, বিএনপির সদস্য ফয়েজ উদ্দিন রাশেদ, যুবদলের যুগ্ন আহবায়ক কামাল উদ্দিন মেম্বার, নুরুল আবছার মেম্বার, বিএনপির সাবেক সভাপতি কোরবান আলীর ছেলে মিজানুর রহমান মিজান, ছাত্রদলের সাবেক আহবায়ক শাহনুর উদ্দিন বাবু, শ্রমিকদল আহবায়ক জাহেদুল ইসলাম, ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, সহ-সভাপতি মাসুদ আহমদ। স্মরণ সভা সঞ্চালনা করেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোহাম্মদ আব্দুস শুক্কুর।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন